Home | বিবিধ | আইন অপরাধ | হাটহাজারীর ইছাপুর থেকে ইজাহারপুত্র হারুন সহযোগীসহ গ্রেপ্তার

হাটহাজারীর ইছাপুর থেকে ইজাহারপুত্র হারুন সহযোগীসহ গ্রেপ্তার

chattagram mapকে.এম নাজিম.হাটহাজারী চট্টগ্রাম প্রতিনিধি : হাটহাজারী উপজেলার ইছাপুর চৌধুরী বাড়িতে অভিযান চালিয়ে বুধবার ভোররাত সাড়ে ৩টার দিকে মুফতি ইজাহারুল ইসলামের ছেলে হারুন বিন ইজাহারকে এক সহযোগীসহ গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।
জানা যায়, চট্টগ্রামে গত সোমবার বেলা ১১টার দিকে খুলশী থানার লালখান বাজারস্থ পাহাড়ের পাদদেশে অবস্থিত জমিয়তুল উলুম আল ইসলামিয়া মাদরাসায় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পরপরই চতুর্থ তলার মাদরাসার কিতাব রুমে আগুন ধরে যায়। এতে দরজা জানালার থাই গøাস ভেঙে গেছে। রুমের চেয়ার টেবিলসহ আসবাবপত্র পুড়ে গেছে বলে জানা গেছে। এ ঘটনায় ৯ ছাত্র আহত হন।  এদের মধ্যে দুইজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
খবর পেয়ে আশপাশের লোকজন ফায়ার সার্ভিস, পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের খবর দিলে তারা মাদরাসায় ছুটে যায়। মাদরাসায় বোমা বিস্ফোরণ হয়েছে বলে পুলিশের প থেকে নিশ্চিত করা হয়েছে। তবে ঘটনার পর মাদরাসার পরিচালক হেফাজতে ইসলামের আমির  মুফতি হারুন ইজহার দাবি করেন,  ‘মাদরাসার একটি ছাত্রাবাসে আই.পি.এস সংযোগ দেয়ার সময় মেশিন বিস্ফোরিত হয়েছে।’
সোমবার রাত সোয়া ৮টার দিকে হেফাজতের নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলামের শয়নক থেকে ১৮ বোতল পিকরিক এক্সপ্লোসিভ অ্যাসিড উদ্ধার করে পুলিশ। তখন ওই কে মুফতি ইজহার ছিলেন না। এ সময় অভিযান চালিয়ে ৩ শিক, এক কর্মকর্তা ও এক ছাত্রকে আটক করা হয়।
সূত্রে জানা গেছে, মঙ্গলবার নগরীর খুলশী থানার এস.আই গোলাম নেওয়াজ বাদী হয়ে ইজহারুল ইসলাম চৌধুরী ও তার ছেলে মুফতি হারুন বিন ইজহার চৌধুরীকে আসামি করে দুটি মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৮ম শ্রেণির ছাত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় আটক মাদ্রাসার অধ্যক্ষ

ডেস্ক রির্পোট : ঝালকাঠি সদর উপজেলার তেরআনা শাহমাহমুদিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ এসএম ...

মাধবপুরে ফেনসিডিলসহ ২ যুবক গ্রেফতার

হবিগঞ্জ প্রতিনিধি : মাধবপুর থানার তেলিয়াপাড়া ফাঁড়ির পুলিশ ২০ বোতল ভারতীয় ফেনসিডিলসহ ...