ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | হাটহাজারীতে মাদক ব্যবসায়ী দের হামলায় আহত ৭

হাটহাজারীতে মাদক ব্যবসায়ী দের হামলায় আহত ৭

একে.এম নাজিম.হাটহাজারী চট্টগ্রাম প্রতিনিধি : হাটহাজারীতে মাদকবিরোধী প্রচারণা চালাতে গিয়ে ‘ইয়াং হাটহাজারী’ সংগঠনের উদ্যোক্তা লায়ন আনোয়ার হোসেন উজ্জ্বল মাদক ব্যবসায়ী ও বখাটে সন্ত্রাসীদের হামলায় আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় তার সাথে থাকা আরো ৬ জনও আহত হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় হাটহাজারী মডেল থানায় অভিযোগ করা হয়েছে। অভিযোগ নং-২৯০৮। তবে এ ঘটনায় এখনও পযন্ত পুলিশ কাউকে আটক করতে পারে নি।
অভিযোগের বিবরণে জানা যায়, হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামের পশ্চিম সিকদার পাড়া এলাকায় কিছু মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা দীর্ঘদিন থেকে মাদক সেবন, জুয়া খেলা ও পতিতা নিয়ে নানা অসামাজিক কাজ করে আসছে। এতে এলাকার যুব ও ছাত্র সমাজ নৈতিকভাবে অধপতিত হচ্ছে। দীর্ঘদিন এ ঘটনাচলার পর এক পর্যায়ে ঐ ইউনিয়নসহ হাটহাজারীর আত্মসামাজিক উন্নয়নে লায়ন আনোয়ার উজ্জ্বল তাঁর উদ্যোগে ইয়াং হাটহাজারী নামে একটি সংগঠন করার উদ্যোগ নেয়। এর কার্যক্রম হিসেবে মদ, জুয়া, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ নানা অসামাজিক কাজ বন্ধে যুবসমাজকে তিনি সচেতন করতে গত ১৪ সেপ্টেম্বর রাতে চারিয়া গ্রামের পশ্চিমে রেল লাইন চত্বরে মাদকবিরোধী গণসচেতনতামূলক সভায় অংশ নেয়। এসময় এলাকার তরুণ ও যুবকরা সমাজে মাদক বিস্তার বন্ধের ব্যাপারে বক্তব্য রাখেন। সভার বক্তব্যের শেষে আনোয়ার হোসেন উজ্জ্বল তার বক্তব্য দেওয়ার একপর্যায়ে এলাকায় মাদক, জুয়া ও নারী ব্যবসার সাথে সক্রিয়ভাবে জড়িত স্থানীয় জানে আলম (৩২), নুরউদ্দিন টিটু (৩০), আসাদউল্লাহ আসাদ(২৮) ও আবুসাঈদসহ (৩৫) অজ্ঞাত ১৫/২০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে সমাবেশস্থল এসে হামলা চালায়। এ সময় এসব মাদক ব্যবসায়ীরা আনোয়ার হোসেন উজ্জ্বলকে শারিরিকভাবে আঘাতসহ অকথ্য ভাষায় গালমন্দ করে মোটর সাইকেলে তুলে তাদের বড়ভাই খ্যাত মাদক ব্যবসায়ী নুর ইসলাম সাঈদদের (৩০) কাছে নিয়ে যায়। সেও তাঁকে শারিরিকভাবে আঘাতসহ নানান গালমন্দ করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাটহাজারী স্বাস্থ্য কমপ্নেক্সে নিয়ে যায়। হামলার ঘটনায় সমাবেশে আসা নুর উদ্দিন, আজম, দিদার, শোহাদ,পারভেজ, জব্বরসহ বেশ কয়েকজন আহত হয়।
ঘটনার ব্যাপারে লায়ন আনোয়ার হোসেন উজ্জ্বল বলেন, ‘একজন লায়ন ও সচেতন এলাকাবাসী হিসেবে আমি মাদক ও জুয়া প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধির লে উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করি। আমার বক্তব্য দেওয়া পালা আসার সাথে সাথে কিছু উশৃঙ্খল লোকজন আমার উপর অতর্কীত হামলা চালায়।’
মির্জাপুর ইউ.পি চেয়ারম্যান সেকান্দার হোসেন বলেন, ‘আমি ঘটনার ব্যাপারে কিছুই জানি না।’ঘটনার সাথে তাঁর ভাই জড়িত থাকার ব্যাপারে তিনি বলেন, ‘অপরাধী যে কেউ হোক না কেন আমি অন্যায় কাজে কাউকে সমর্থন করি না।’
চট্টগ্রাম লায়ন্স কাব বিকনের সাধারণ সম্পাদক লায়ন সাইফুল্লাহ চৌধুরী মাদক বিরোধী প্রচারণায় হামলার ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেন, এ ঘটনা সমাজে মাদক ব্যবসায়ীদের শক্তিশালী আধিপথ্যের প্রমাণ করে। তিনি এর সাথে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.কে.এম. লিয়াকত আলী এ ব্যাপারে অভিযোগ পেয়েছেন উল্লেখ করে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করছেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালিয়াকৈরে কসমেটিক্স কারখানায় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে আগ্নিকান্ড নারী শ্রমিক নিহত ॥ দগ্ধ ৮

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি ॥ গাজীপুরের কালিয়াকৈরে কসমেটিক্স তৈরীর এক কারখানায় মঙ্গলবার বিকেলে গ্যাস সিলিন্ডার ...

আগৈলঝাড়ায় সন্ত্রাস নাশকতা প্রতিরোধ বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়া বাল্যবিয়ে প্রতিরোধ, আইন ...