ব্রেকিং নিউজ
Home | জাতীয় | হরতাল তো আপনারাই দিয়েছেন: আইনজীবীকে ট্রাইব্যুনাল

হরতাল তো আপনারাই দিয়েছেন: আইনজীবীকে ট্রাইব্যুনাল

tribunal-internationalস্টাফ রিপোর্টার: হরতাল তো আপনারাই দিয়েছেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক জামায়াতের নায়েবে আমীর একেএম ইউসুফের আইনজীবীকে উদ্দেশ্য করে এ মন্তব্য করেন ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান।

রবিবার ইউসুফের বিরুদ্ধে চতুর্থ সাক্ষীর সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু হরতালের কারণে আসামীপক্ষের সিনিয়র কোনো আইনজীবী আসতে পারেনি উল্লেখ করে জুনিয়র আইনজীবী তামিম আহমেদ সাক্ষ্যগ্রহণ মুলতবির আবেদন করেন। আদালত তা নাকচ করে দিয়ে সাক্ষ্যগ্রহণ করেন। তারপর আইনজীবী তামিম সাক্ষীকে দুটি প্রশ্ন করে জেরা করেন।

এরপর সাক্ষীর অসম্পন্ন জেরার জন্য আগামী মঙ্গলবার দিন ধার্য করে আদালত বলেন, যেকোন মূল্যেই হোক ওই দিন আসতে হবে। হরতালের কারণে দরকার হলে আইনজীবীরা রিক্সায় করে আসবে। তবুও আসতে হবে।

এসময় জুনিয়র আইনজীবী বৃহস্পতিবার দিন ধার্য করার জন্য পুনরায় আবার আবেদন করেন।

তখন চেয়ারম্যন বিচারপতি ওবায়দুল হাসান তাকে বলেন, হরতাল তো আপনারাই দিয়েছেন। আইনজীবী বলেন, আমরা কিভাবে হরতাল দিলাম? জবাবে বিচারপতি বলেন, ব্যারিস্টার আব্দুর রাজ্জাক আপনাদের সিনিয়র আইনজীবী না? আইনজীবী বলেন, হ্যাঁ। তখন বিচারপতি বলেন, আব্দুর রাজ্জাক সাহেব তো জামায়াতের সহকারী সেক্রেটারী। আর জামায়াত ইসলামী বিএনপির সাথে জোটবদ্ধ। সুতরাং হরতাল তো আপনারাই দিয়েছেন। কোন কিছু বুঝি না পরশু আদালতে আসতে হবে বলেও জানান ট্রাইব্যুনাল-২ চেয়ারম্যান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাশিয়া বিশ্বকাপে ফাউল ও হলুদ কার্ড করার দিক থেকে সবার উপরে ক্রোয়েশিয়া

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে রানার্স-আপ হয়েছে ক্রোয়েশিয়া। টানা ছয় ম্যাচ জয়ের ...

চীনে ক্রমশ পায়ের তলার মাটি হারাচ্ছেন মুসলিমরা

ইন্টারন্যাশনাল ডেস্ক :  চীনে ক্রমশ পায়ের তলার মাটি হারাচ্ছেন মুসলিমরা। কারণ সম্প্রতি ...