Home | আন্তর্জাতিক | হরতালে বাধা দিলে কঠোর কর্মসূচির হুমকি বিএনপির

হরতালে বাধা দিলে কঠোর কর্মসূচির হুমকি বিএনপির

স্টাফ রিপোর্টার, ৪ মার্চ ২০১৩, বিডিটুডে ২৪ ডটকম : হরতালে বাধা দিলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুমকি দিয়েছে প্রধান বিরোধী দল বিএনপি।

সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি অভিযোগ করে বলেন, ‘হরতাল প্রতিহত করতে শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা হয়েছে ৫ সহস্রাধিক নেতাকর্মীর বিরুদ্ধে। বিএনপি নেতাদের ওপর পরিকল্পিত ও নৃশংস আক্রমণের পর তাদের বিরুদ্ধে আবার মিথ্যা মামলা দেয়া হয়েছে।’

তিনি জানান, গণহত্যার প্রতিবাদে মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হরতাল ডেকেছেন। কিন্তু সরকার এই হরতাল ঠেকাতে পুলিশ দিয়ে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘হরতাল আইনের পরিপন্থি নয়। এটি একটি গণতান্ত্রিক অধিকার। হরতাল প্রতিহত করতে চাইলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে। অতীতেও মামলা দিয়ে সরকার আন্দোলন থামাতে পারেনি। এবারও এর কোনো প্রভাব পড়বে না।’

সংবাদ সম্মেলনে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান রিজভী আহমেদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির অর্থবিষয়ক সম্পাদক আবদুস সালাম, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, সেচ্ছাসেবক দলের যুগ্ম সধারণ সম্পাদক প্রফেসর আমিনুল ইসলাম প্রমুখ।

x

Check Also

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...

এক শটে বাংলার বাইরে ফেলব ওদের : মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভাঙা পা নিয়েই শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারে মাঠ গরম করছেন ...