Home | আন্তর্জাতিক | হরতালে ককটেল বিস্ফোরণ, ফাঁকা গুলি

হরতালে ককটেল বিস্ফোরণ, ফাঁকা গুলি

স্টাফ রিপোর্টার, ২৭ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : রাজধানীর বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন ঘটনার মধ্যে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের হরতাল শুরু হয়েছে। বুধবার সকালে বাসাবো ও তেজগাঁওয়ে ৪টি ককটেল বিস্ফোরণ করেছে পিকেটাররা।

সকাল ৮টার দিকে কমলাপুর আইসিটি গেটের সামনে ৫টি ককটেল বিস্ফোরণ করে দুর্বৃত্তরা। পুলিশ তাদের লক্ষ্য করে ৫ রাউন্ড ফাঁকা গুলি করে। তবে কেউ হতাহত হয়নি।

এছাড়া হরতালের সমর্থনে সবুজবাগ থানা ছাত্রদল মিছিল করে। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় ৩টি ককটেল বিস্ফোরণ করে মিছিলকারীরা।

সকাল সাড়ে ৭টার দিকে তেজগাঁও এলাকায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সামনে দুটি ককটেল বিস্ফোরণ করে পিকেটাররা। এসময় থানা ছাত্রদলের উদ্যোগে হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়।

এছাড়া মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় মিছিল করেছে যুবদল ও ছাত্রদল। খিলগাঁও ফ্লাইওভারের নিচে মিছিল করে জামায়াত-শিবিরের। এ সময় পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায় মিছিলটি।

গত সোমবার ২৭ মার্চ সকাল ৬টা থেকে ২৮ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল।

মিথ্যা মামলায় গ্রেপ্তার সকল নেতা-কর্মীর অবিলম্বে মুক্তি, সারাদেশে সরকারের নির্দেশে পরিচালিত গণহত্যার প্রতিবাদে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে ও ব্যর্থ, অযোগ্য স্বেচ্চাচারী সরকারের পদত্যাগের দাবিতে এ হরতালের ডাক দেয়া হয় বলে ১৮ দলের নেতারা জানান।

x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...