Home | জাতীয় | হজযাত্রীদের নিবন্ধনের সময় বেড়েছে

হজযাত্রীদের নিবন্ধনের সময় বেড়েছে

স্টাফ রিপোর্টার : সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের সময় আগামী ১২ মার্চ পর্যন্ত বাড়িয়েছে সরকার। গতকাল সোমবার ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন এ তথ্য জানান।

সরকারি ব্যবস্থাপনায় নিবন্ধনের সময়সীমা ১৪ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত ছিল। আর বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন করা যাবে ১০ মার্চ পর্যন্ত।

সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের জন্য এমআরপি পাসপোর্ট থাকতে হবে এবং পাসপোর্টের মেয়াদ হজের দিন থেকে পরবর্তী ৬ মাস অর্থাৎ ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি পর্যন্ত থাকতে হবে।

গত ১১ ফেব্রুয়ারি মন্ত্রিসভা বৈঠকে ‘জাতীয় হজ ও ওমরা নীতি-২০১৯’ এবং ‘হজ প্যাকেজ ২০১৯’-এর খসড়া অনুমোদন দেওয়া হয়। এবার সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে প্যাকেজ ১-এ চার লাখ ১৮ হাজার ৫০০ টাকা এবং এবং প্যাকেজ ২-এ তিন লাখ ৪৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। বেসরকারি ব্যবস্থাপনায় তিন লাখ ৪৪ হাজার টাকার কম নেওয়া যাবে না।

এ বছর কোরবানির খচর ৪৭৫ রিয়াল থেকে বাড়িয়ে ৫২৫ রিয়াল করা হয়েছে। বেসরকারিভাবে প্লেন ভাড়া এক লাখ ২৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্বাস্থ্য বীমা চালুর পরিকল্পনা আছে সরকারের : সংসদে প্রধানমন্ত্রী

সংসদ প্রতিবেদক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান ...

কালিয়াকৈর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন সম্পন্ন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর প্রেসক্লাব কার্যালয়ে বুধবার দুপুরে প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ ...