Home | খেলাধূলা | স্যামি খেদিরার প্রত্যাবর্তনে অনুপ্রাণিত জার্মানি

স্যামি খেদিরার প্রত্যাবর্তনে অনুপ্রাণিত জার্মানি

large-lndস্পোর্টস ডেস্ক : যথাসময়ে ইনজুরি থেকে মুক্তি পেতে চলেছেন জার্মান মিডফিল্ডার স্যামি খেদিরা। বিগত ৫ মাসের মধ্যে রবিবার প্রথমবারের রিয়াল মাদ্রিদে সতির্থদের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। ফলে আসন্ন বিশ্বকাপ উপলক্ষে জার্মানি শিরোপা জয়ের জন্য বড় ধরনের অনুপ্রেরণা পেতে যাচ্ছে।

২৭ বছর বয়সী জার্মান তারকা খেদিরা গুরুতর লিগামেন্ট ইনজুরিতে ভুগছিলেন। গত নভেম্বরে ইতালির বিপক্ষে জার্মানির হয়ে খেলার সময় তার লিগামেন্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। ওই ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ওই ঘটনার পর চিকিৎসা চলাকালীন বেশীরভাগ সময় তিনি কাটিয়েছেন নিজ দেশে।

বিগত চার বছর ধরে কোচ জোয়াচিম লোর অধীনে জার্মান দলের মুখ্য খেলোয়াড়ের ভূমিকা পালন করেছেন খেদিরা। যে কারণে তার সুস্থ হবার প্রত্যাশায় জার্মান বিশ্বকাপ স্কোয়াডে রেখে দেয়া হয়েছে ওই মিডফিল্ডারকে। অবশ্য খেদিরার সুস্থতায় এই মুহূর্তে বেশি সন্তুষ্টি লাভ করবে তার স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। কারণ আগামী বুধবার তারা স্প্যানিশ কোপা দেল রের ফাইনালে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার।

এদিকে ইনজুরির কারণে গত শনিবার আলমেরিয়ার বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় পাওয়া ম্যাচে খেলতে না পারা ব্রাজিলের ফুল ব্যাক মার্সেলো এবং স্প্যানিশ আন্তর্জাতিক তারকা সার্জিও র‌্যামোস ও সুস্থ হবার পথে। তারাও দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন।

তবে ফিফার ব্যালন ডি’অর খেতাব পাওয়া পর্তুগাল তারকা রোনাল্ডোর অবশ্য দলে থাকা অনিশ্চিত হয়ে পড়েছে। কারণ তিনি হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন। যে কারণে মৌসুমের বাকি সময়টুকুও তার দলে থাকাটা অনিশ্চিত হয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়ানক অভিযানে মিম!

বিনোদন ডেস্ক :  এক আলোকচিত্রে দেখা যাচ্ছে আগাগোড়া শরীর কালো পোশাকে ঢাকা ...

শ্রীলঙ্কায় বন্যা, ভূমিধসে নিহত ১০০

ইন্টারন্যাশনাল ডেস্ক : শ্রীলঙ্কায় মৌসুমি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ...