ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে ৭১’এর মতো রুখে দাঁড়াতে হবে-খাদ্যমন্ত্রী

স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে ৭১’এর মতো রুখে দাঁড়াতে হবে-খাদ্যমন্ত্রী

জে সাহা জয়, টাঙ্গাইল প্রতিনিধি, ১৬ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : খাদ্যমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, কে হিন্দু। কে মুসলিম। কে গারো। তা দেখে এদেশকে মুক্তিযুদ্ধ করে স্বাধীন করা হয়নি। এদেশের মুক্তিযোদ্ধারা জীবন বাজী রেখে রক্তয়ী ৯মাস যুদ্ধ করে বাংলার প্রতিটি মানুষের জন্য দেশ স্বাধীন করা হয়েছে। এ রাষ্ট্রের সকল মানুষের অধিকার সমান। তিনি জামায়াত শিবিরের কথা উল্লেখ করে বলেন, তারা ধর্ম নিরপেতা বিশ্বাস করে না। প্রকাশ্যে তারা মন্দিরে বাড়িঘরে আগুন দিয়ে জ্বালিয়ে পুড়িয়ে দিচ্ছে। তাদের কে প্রতিরোধ করতে হবে। ১৯৭১ সালে পাকিস্তানকে যে ভাবে পরাস্ত করে আত্ম সমর্পনে বাধ্য করা হয়েছিল। ঠিক সেই ভাবে স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
আজ শনিবার দুপুরে টাঙ্গাইলের  মধুপুর গড়াঞ্চলের আদিবাসীদের অন্যতম সংগঠন জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের ৫০ বছর পূর্তি উৎসবে আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বনের সাথে আদিবাসীদের নিবিড় সম্পর্ক। বনের সাথে গভীর মিতালী করে তারা বসবাস করছে। বনের বড় সম্পদ আদিবাসীরা। জীব বৈচিত্র, প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য ও বনকে তারা লালন পালন করে। তাদের জীবন জীবিকা ও সংস্কৃতি বনের সাথে মিশে আছে। মধুপুর বন রার জন্য সরকার গত ৩ বছরে ৩০ কোটি টাকা দিয়েছে।
মধুপুরে  আদিবাসী পল্লীর জলছত্র মাঠে জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের ৫০বছর পূর্তি উৎসবে পরিষদের সভাপতি ইউজিন নকরেক এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টাঙ্গাইলের জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা, টাঙ্গাইল বিভাগীয় বন কর্মকর্তা অসীত রঞ্জন পাল, মধুপুর উপজেলা চেয়ারম্যান খন্দকার আব্দুল গফুর মন্টু প্রমুখ।
এর আগে ৫০ বছর পূর্তি উপলে ৫০ দ্বীপশিখা জ্বালিয়ে উৎবের  উদ্ভোধন করেন খাদ্য মন্ত্রী। পরে প্রধান অতিথিকে আদিবাসীদের রীতি অনুয়ারী উত্তরীয় পড়িয়ে বরণ করে নেয়। আদিবাসী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আদিবাসী শিশু কিশোরা নৃত্য পরিবেশন করেন। আদিবাসীদের উন্নয়নে ভুমিকা রাখায়  মরনোত্তর, আদিবাসী সংগঠক, সুশিল সমাজ ও সাংবাদিক সহ ২৯জনকে বিশেষ সম্মননা প্রদান করা হয়।
উৎসবটি মধুপুর গড় এলাকার হাজার হাজার আদিবাসী নারী পুরুষ ও শিশুদের মিলন মেলায় পরিনত হয়।

x

Check Also

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...

পর্তুগালে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট২০২২ এ “লিসবন সিক্সার’স” বিজয়ী

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ ২৪ মে বাংলাদেশ দূতাবাস ...