ব্রেকিং নিউজ
Home | অর্থনীতি | ব্যবসা ও বাণিজ্য | স্বর্ণের দাম কমছে

স্বর্ণের দাম কমছে

goldঅর্থনীতি ডেস্ক : দেশের বাজারে গত ২ ও ১৮ আগস্ট স্বর্ণের দাম দুই দফা বাড়ানোর পর আন্তর্জাতিক বাজারে দরপতনের কারণে আবার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম সর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমে ৪৯ হাজার ৫৭২ টাকা হয়েছে।

 

বৃহস্পতিবার বাজুসের নির্বাহী কমিটির সভায় স্বর্ণের নতুন দাম চূড়ান্ত করার পর শনিবার থেকে এ দাম কার্যকর করা হয়েছে।

 

আন্তর্জাতিক বাজারে অব্যাহতভাবে দরপতনের কারণে গত এপ্রিল ও মে মাসে এক দফা করে এবং জুন মাসে দুই দফা স্বর্ণের দাম কমায় বাজুস। পরে আবার আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কারণে গত আগস্ট মাসে দুই দফা সোনার দাম বৃদ্ধি করে জুয়েলার্স সমিতি। আজ থেকে দাম কমায় প্রকৃতপক্ষে গত মাসের দামেই ফিরে যাচ্ছে স্বর্ণের বাজার।

 

এ প্রসঙ্গে বাজুসের সাধারণ সম্পাদক দেওয়ান আমিনুল ইসলাম বলেন, “আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম স্থিতিশীল হচ্ছে না। প্রতিদিনই বাড়ছে বা কমছে। তাই আমরা আবারো দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছি।”

 

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণ ৪৯ হাজার ৫৭২ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৩৫৫ টাকা এবং ১৮ ক্যারেটের দাম পড়বে ৪০ হাজার ৫৯০ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি হবে ২৮ হাজার ৩৪৩ টাকা। পাশাপাশি প্রতি ভরি ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার দাম কমে হবে এক হাজার ২৮৬ টাকা।

 

এদিকে গতকাল পর্যন্ত ২২ ক্যারেট স্বর্ণ ৫০ হাজার ৭৩৮ টাকা, ২১ ক্যারেট ৪৮ হাজার ৪৬৩ টাকা এবং ১৮ ক্যারেটের দাম ছিল ৪১ হাজার ৫২৩ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ছিল ২৯ হাজার ১৬০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্যাংক-বীমা-শেয়ারবাজার খুলছে আজ

স্টাফ রিপোর্টার:  টানা চারদিন বন্ধ থাকার পর আজ সোমবার থেকে আবারও খুলছে ...

ঝিনাইদহে শুরু হয়েছে মৌসুমি ফল তরমুজের রমরমা ব্যাবসা

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ : ঝিনাইদহের হাট বাজার গুলোতে মৌসুমি ফল তরমুজের রমরমা ...