ব্রেকিং নিউজ
Home | রাজনীতি | স্বরাষ্ট্রমন্ত্রীর ‘ভবন নাড়াচাড়া’ উইকিপিডিয়াতেও!

স্বরাষ্ট্রমন্ত্রীর ‘ভবন নাড়াচাড়া’ উইকিপিডিয়াতেও!

mohiuddinস্টাফ রিপোর্টার: অসংলগ্ন বক্তব্য দিয়ে প্রায়ই সমালোচিত-বিতর্কিত স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর এবার স্থান পেয়েছেন উইকিপিডিয়াতে। উইকিপিডিয়াতে তার বিতর্কিত বক্তব্য ও কর্মকাণ্ড ফলাও করে উল্লেখ করেছে।

উইকিপিডিয়ার মহীউদ্দীন খান আলমগীরের জীবনীতে সমালোচনার বিষয়ে রানা প্লাজা ধ্বসের ঘটনা নিয়ে তার মহাবিতর্কিত বিষয়টি উল্লেখ করা আছে।

উইকিপিডিয়া লিখেছে- ২০১৩ সালে সাভারে নয় তালা ভবন ধ্বসের পর বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বিরোধী দলের (বিএনপি) কর্মীরা হরতালের সময় ওই ভবনের পিলার ধরে নাড়াচাড়া করে, যা ওই ভবন ধসের একটি কারণ হতে পারে। তার এই বক্তব্য জনসাধারণের মধ্যে ব্যাপক সমালোচিত হয়।

তার অন্যসব বিতর্কিত বিষয় নিয়ে উইকিপিডিয়া লিখেছে- মুক্তিযোদ্ধা কাদের সিদ্দিকী মহীউদ্দীনকে পাকিস্তানী দোসর বলে অভিযুক্ত করেন। কারণ তিনি ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধের সময়ে পাকিস্তান সরকারের অধীনে উপবিভাগীয় কমিশনার পদে কর্মরত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে বিরোধী দলের ওপর অত্যচারে পুলিশ বাহিনীকে ব্যবহারের অভিযোগে মহিউদ্দিনের সমালোচনা করা হয়। এছাড়া পুলিশ বাহিনীকে ব্যবহার করে আন্দোলনে অংশ নেয়া জামায়াত-শিবিরের প্রায় ১৫০ কর্মীকে হত্যার অভিযোগেও তিনি ব্যাপকভাবে সমালোচিত হন। এই আন্দোলনটি ছিল যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত তাদের নেতার মুক্তির দাবিতে।

উল্লেখ্য, গত সোমবার রাতে চ্যানেল আইয়ের তৃতীয় মাত্রা-তে মহিউদ্দীন খান আলমগীর দাবি করেন, দেশের ৮৬ ভাগ মানুষই হরতালের প্রভাবমুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমলাতন্ত্র এখন ‘আমলা লীগ’ হয়ে গেছে: ঠাকুরগাওয়ে মির্জা ফখরুল 

আমলাতন্ত্র  এখন আমলা লীগ হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ...

ঠাকুরগাঁওয়ে তিনদিনের সাংগঠনিক সফরে এসে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন সম্পর্কে বাংলাদেশের মানুষের আস্থা ...