Home | জাতীয় | ‘স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য মেনে নেয়া যায় না, আমরা প্রত্যাখান করছি’

‘স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য মেনে নেয়া যায় না, আমরা প্রত্যাখান করছি’

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, সাংবাদিক নির্যাতনের পর পুলিশের সাফাই গেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা মেনে নেয়া যায় না। আমরা এ বক্তব্য প্রত্যাখান করছি। তার বক্তব্য হামলাকারীদের উসকে দেবে।

তিনি বলেন, নিরপেক্ষ তদন্তের স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য প্রত্যাহার করতে হবে এবং তদন্তে সেদিন ঘটনাস্থলে থাকা সাংবাদিকদের সাক্ষ্য নিতে হবে।

আজ শনিবার সকাল ১১টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এক মৌন সমাবেশ ও মানববন্ধনে এই দাবি জানানো হয়।

ঢাকায় তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির হরতাল চলাকালে সাংবাদিকদের ওপর পুলিশের নির্যাতনের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “সাংবাদিক নির্যাতন পুলিশে করে না। মাঝেমধ্যে ধাক্কাধাক্কি লেগে যায়, এটা স্বাভাবিক। আপনারা দুজন বন্ধু যদি একসঙ্গে চলেন ধাক্কাধাক্কি তো লেগেই যায়। এই ধরনের একটা কিছু হয়েছে। ” শুক্রবার বিকেলে মৌলভীবাজার জেলার শমসেরনগরে শাহ তোরণের ফলক উন্মোচন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সমাবেশ শেষে মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, অতীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাগুলোর যদি সুষ্ঠু বিচার হতো তাহলে আজ তারা এমন সাহস পেতো না। ঘটনার দিন পুলিশ পরিকল্পিতভাবে এবং ঠান্ডা মাথায় সাংবাদিকদের ওপর নির্যাতন চালিয়েছে। আমরা তদন্ত প্রকাশ হওয়া পর্যন্ত অপেক্ষা করবো। এবারো যদি অতীতের ঘটনাগুলোর মতো দায়সারা তদন্ত হয় তাহলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা আধা বেলা হরতাল পালন করা হয়। হরতাল চলাকালীন সময়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের নিজস্ব প্রতিবেদক এহসান বিন দিদার ও ক্যামেরাম্যান আবদুল আলীম পুলিশি নির্যাতনের শিকার হন। এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি শাহবাগ থানার এক সহকারী উপপরিদর্শককে সাময়িক বরখাস্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীমঙ্গলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

পংকজ কুমার নাগ, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত ...

নাসিরপুরে আত্মঘাতী বিস্ফোরণে ৭-৮ জঙ্গি নিহত

স্টাফ রিপোর্টার :  মৌলভীবাজারের খলিলপুর ইউনিয়নের নাসিরপুর আস্তানায় আত্মঘাতি বিস্ফোরণে ৭ থেকে ...