ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | স্বপ্ন ভাঙা ক্রোয়েশিয়াকে ডুবালেনও মানজুকিচ, ভাসালেনও মানজুকিচ

স্বপ্ন ভাঙা ক্রোয়েশিয়াকে ডুবালেনও মানজুকিচ, ভাসালেনও মানজুকিচ

ক্রীড়া ডেস্ক : পর্দা নামলো ফিফা বিশ্বকাপের ২১তম আসরের। প্রবল উৎসাহ-উদ্দীপনার মাঝে ফ্রান্সকে বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে বরণ করে নিল ফুটবল দুনিয়া। গতকাল লুজনিকিতে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে ১৯৯৮ সালের পর দ্বিতীয় বারের মত শিরোপা জিতলো ফরাসিরা। এই ম্যাচে স্বপ্ন ভাঙা ক্রোয়েশিয়াকে ডুবালেনও মানজুকিচ, ভাসালেনও মানজুকিচ। তবে তারপরও শেষ হাসি হাসলো ফরাসিরা। আর দীর্ঘ ২০ বছর অপেক্ষার পর শিরোপার কাছে এসেও খালি হাতে ফিরতে হলো মদ্রিচ-রাকিটিচদের।

বিশ্বকাপের মত বিগ আসরে গোল করেও দলকে জেতাতে পারলেন না মানজুকিচ। আর পারবেন কি করে! কারণ প্রতিপক্ষের গোল নিজে করেই তো ক্রোয়েটদের শুরুর ধাক্কা দিলেন তিনি।

গতকাল ফ্রান্সের অ্যান্টনি গ্রিজম্যানের ফ্রি-কিক থেকে আসা বল ক্রোয়েশিয়ার মারিও মানজুকিচের মাথায় লেগে বল জড়ায় ক্রোয়েশিয়ার জালে। আবার সেই মানজুকিচই দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন। কিন্তু তারপরও আক্ষেপের সাগরেই ডুবলো ক্রোয়াটরা।

বিশ্বকাপের ইতিহাসে ফাইনালে আত্মঘাতী গোল করার নামটি এখন মানজুকিচের। আবার বিশ্বকাপের একই ম্যাচে আত্মঘাতী গোল ও দলের গোল করে বিরল কীর্তিতে নাম লিখিয়েছেন মানজুকিচ। ফুটবলের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে একই ম্যাচ আত্মঘাতী গোল ও দলের পক্ষে গোল করলেন তিনি। তার আগে ১৯৭৮ সালের বিশ্বকাপে নেদারল্যান্ডসের আর্নি ব্রান্ডটস এই কীর্তি গড়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা বিসিবির

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশে সবধরনের ক্রিকেট ইভেন্ট স্থগিত করা ...

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রির্পোটার :বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা একই পরিবারের ...