Home | খেলাধূলা | ‘স্পিন ভালো খেলতে না পারলে বাংলাদেশে যেও না’

‘স্পিন ভালো খেলতে না পারলে বাংলাদেশে যেও না’

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের স্পিনারদের ঘূর্ণি মায়ায় ধরা পড়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচের চার ইনিংসে ক্যারিবীয়দের ৪০ উইকেটের সবকয়টিই নিয়েছে বাংলাদেশের স্পিনাররা। যা কি-না বিশ্ব ইতিহাসের রেকর্ড।

চট্টগ্রাম টেস্টে একমাত্র পেসার মোস্তাফিজুর রহমানের সাথে চার স্পিনার খেলানোর পরেই বোঝা গিয়েছিল সিরিজে ক্যারিবীয়দের কপালে রয়েছে অনেক অনেক স্পিন বিষ। সে বিষে নাকাল হয়ে চট্টগ্রামে তারা ম্যাচ হেরেছে ৬৪ রানের ব্যবধানে।

পরে ঢাকায় ফিরে একাদশ থেকে একমাত্র পেসার মোস্তাফিজকেও সরিয়ে দেয় বাংলাদেশ। পুরোপুরি স্পিন নির্ভর আক্রমণের বিপক্ষে দাঁড়াতেই পারেনি ওয়েস্ট ইন্ডিজ। পরাজয়ের ব্যবধানটা দাঁড়ায় ইনিংস ও ১৮৪ রানের।

ক্যারিবীয়দের এমন অসহায় আত্মসমর্পণ দেখে বিশ্ব ক্রিকেটের বাকি দলগুলোকে সতর্কবার্তা দিয়েছেন ভারত সাবেক ক্রিকেটার ও বর্তমান ক্রিকেট বিশ্লেষক সঞ্জয় মাঞ্জরেকার। স্পিন ভালো খেলতে না পারলে বাংলাদেশ সফর করতে নিষেধ করেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মাঞ্জরেকার লিখেন, ‘তুমি যদি স্পিন ভালো খেলতে না পারো, তাহলে ভালো হয় যে বাংলাদেশেই যেও না। তারা এখন চারজন দুর্দান্ত স্পিনার নিয়ে খেলে। সেখানে পালানোর কোনো পথ। স্পিন দিয়ে যুদ্ধ।’

এর আগে ভিন্ন এক টুইটে বাংলাদেশের ডানহাতি অফস্পিনার মেহেদি হাসান মিরাজের ভূয়সী প্রশংসা করেন মাঞ্জরেকার। তিনি লিখেন, ‘ভালো করেছো মেহেদি হাসান। বর্তমান বিশ্বের অন্যতম উজ্জ্বল তারকাদের একজন। লোয়ার অর্ডারে সামর্থ্যবান ব্যাটসম্যান এবং একজন দুর্দান্ত ফিল্ডারও।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কিনা খতিয়ে দেখছে এনবিআর

স্টাফ রির্পোটার : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ...

মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে। ...