Home | জাতীয় | স্পিকারের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

স্পিকারের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট বিদায়ী সাক্ষাৎ করেছেন। বুধবার (৩১ অক্টোবর) স্পিকারের কার্যালয়ে তিনি সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা সংসদীয় কার্যক্রম, নির্বাচন প্রক্রিয়া, বাংলাদেশের উন্নয়ন, নারী ক্ষমতায়ন, পর্যটন শিল্পসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

স্পিকার বলেন, দশম জাতীয় সংসদ ছিল অনন্য। এ সংসদের মেয়াদে ২০১৭ সালে একই বছরে ১৩৬তম আইপিইউ ও ৬৩তম সিপিএ এ দুটি আন্তর্জাতিক সম্মেলন সফলভাবে আয়োজন করেছে বাংলাদেশ। আইন প্রণয়নেও এ সংসদের অর্জন অসামান্য। এ ছাড়া ২৩জন সরাসরি নির্বাচিতসহ সংরক্ষিত ৫০ জন মোট ৭৩ জন নারী সংসদ সদস্য দশম সংসদে ভূমিকা রেখেছে, যা নারী ক্ষমতায়ন অগ্রযাত্রায় মাইলফলক। ভবিষ্যতে নেতৃত্ব ও রাজনীতিতে নারীর অংশগ্রহণ আরো বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মার্শিয়া বার্নিকাট বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশ শিল্প-সংস্কৃতিতে অত্যন্ত সমৃদ্ধ। সংগীত ও সংস্কৃতিকে পুঁজি করে বাংলাদেশ পর্যটন শিল্পে সম্ভাবনার উজ্জ্বল দ্বার উন্মোচন করতে পারে। বাংলাদেশে অবস্থানকালীন সময়কে মধুর উল্লেখ করে তিনি এ দেশের জনগণের আতিথেয়তায় সন্তোষ প্রকাশ করেন।

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক দীর্ঘদিনের। ভবিষ্যতে এ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। মার্শিয়া বার্নিকাট সফলভাবে জাতীয় সংসদ পরিচালনা করায় স্পিকারকে অভিনন্দন জানান। এ সময় সফলতার সঙ্গে প্রায় চার বছর বাংলাদেশে দায়িত্ব পালন করায় স্পিকার রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাটির নিচে অলৌকিক শব্দ!

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের মধুপুরে কুড়াগাছা ইউনিয়নের আংগারিয়া পাহাড়ি অঞ্চলে মাটির নিচ থেকে ...

ঘুষ লেনদেন : এবার গ্রেফতার দুদকের বাছির

স্টাফ রির্পোটার : ঘুষ লেনদেনের মামলায় ডিআইজি মিজানুর রহমানের পর দুর্নীতি দমন কমিশনের ...