ব্রেকিং নিউজ
Home | জাতীয় | স্পিকারের সঙ্গে ইইউ বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্পিকারের সঙ্গে ইইউ বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার :  জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সঙ্গে সাক্ষাৎ করেছেন ইউরোপীয়ান ইউনিয়নের (ইইউ) বিদায়ী রাষ্ট্রদূত পিয়েরে মাইডন। বুধবার স্পিকারের সংসদ কার্যালয়ে তিনি এ সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় তারা বাংলাদেশের সংসদীয় কার্যক্রম, নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, স্বাস্থ্য খাতে উন্নয়ন, সামাজিক নিরাপত্তা ও তৈরি পোষাক শিল্প এবং ইউরোপিয়ান ইউনিয়নের কার্য পরিধিসহ নানা বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, বর্তমান সরকার মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করছে। ফলে আর্থ-সামাজিক সূচকে বাংলাদেশ দ্রুত উন্নতি লাভ করছে। নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন এখন দৃশ্যমান।

স্পিকার বলেন, নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের উজ্জ্বল দৃষ্টান্ত তৈরি পোষাক শিল্প। এ খাতে নিয়োজিত শ্রমিকের অধিকাংশই নারী। বাংলাদেশের তৈরি পোষাক শিল্পের বাজার বিস্তৃতিতে ইউরোপিয়ান ইউনিয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ব্যবসা বাণিজ্যের প্রসার, রফতানি ও সরাসরি বিনিয়োগের ক্ষেত্রে ইউকে এগিয়ে আসার অনুরোধ করেন তিনি।

ইইউ রাষ্ট্রদূত ইউরোপিয়ান ইউনিয়নভূক্ত দেশসমূহের পার্লামেন্টের সঙ্গে বাংলাদেশের পার্লামেন্টের সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করেন। পার্লামেন্ট সদস্যদের সফরের মাধ্যমে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রিহ্যাবিলিটেশন চলছে মেয়র আনিসুল হকের

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের শারীরিক ...

আলোকস্বল্পতার কারণে পরিত্যক্ত সিলেট -খুলনার ম্যাচটি

স্পোর্টস ডেস্ক :   গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর লাইভ সম্প্রচারে আলোকস্বল্পতার কারণে ...