Home | ফটো সংবাদ | সোহেলকে দেখা গেছে বিএনপির কর্মী সমর্থকদের সঙ্গে

সোহেলকে দেখা গেছে বিএনপির কর্মী সমর্থকদের সঙ্গে

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিবকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করেছে বলে দলের নেতা রুহুল কবির রিজভী যে অভিযোগ করেছিলেন, সেটি অসত্য প্রমাণ হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল যে সন্দেহ করেছিলেন বিএনপির এই নেতা কৌশল করেছেন, সেটিই সত্য প্রমাণ হলো।

কারণ ‘নিখোঁজ’ হওয়ার তিন দিন পর সোহেলকে দেখা গেছে বিএনপির কর্মী সমর্থকদের সঙ্গে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে যাওয়ার সময় গাড়িবহরকে ঘিরে যে মিছিল হয়েছিল, সেখানে ছিলেন বিএনপির এই নেতা।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা রায় শুনতে বেলা পৌনে ১২টার দিকে খালেদা জিয়া তার গুলশানের বাসভবন থেকে রওয়ানা হন। সাতরাস্তা মোড়ে মগবাজার উড়ালসড়ক ধরে তিনি আদালতে যাবেন বলে ধারণা করছিল পুলিশ।

কিন্তু খালেদা জিয়া উড়াল সড়ক ব্যবহার না করে নিচের সড়ক দিয়ে আদালতে যান। এ সময় এফডিসি মোড়ের আগে বিএনপির নেতা-কর্মীরা গাড়িবহরকে ঘিরে ধরে। তারা মিছিল করে কাকরাইল মোড় হয়ে মৎস্য ভবনের সামনে দিয়ে বকশিবাজারে আদালত এলাকার দিতে যায়।

এ সময় মিছিলে সোহেল উপস্থিত থেকে নেতৃত্ব দেন। ওই ঘটনায় তোলা ছবিতে অবস্থান স্পষ্ট।গত মঙ্গলবার সোহেলকে রাজধানীর মালিবাগের একটি বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেছিলের বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে পুলিশ তাকে আটকের কথা স্বীকার করেনি।

পরদিন সংবাদ সম্মেলনে রিজভী আবার বলেন, ‘তিনি কোথায় আছেন আমরা এখন পর্যন্ত জানতে পারিনি। কেউ বলছেন গ্রেপ্তার হয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা পুলিশ তাদের দিক থেকে এখন পর্যন্ত কিছু জানাচ্ছে না কেনো? এটা আতঙ্কের ও উদ্বেগের।’

গত ৩০ জানুয়ারি হাই কোর্ট মোড়ে পুলিশের প্রিজন ভ্যান ভাঙচুর করে দুই নেতাকে ছিনিয়ে নেয়ার ঘটনায় করা তিনটি মামলাতেই আসামি সোহেল। সোমবার বেগম খালেদা জিয়ার সিলেট সফরে সোহেলও তার সঙ্গে ছিলেন।

সিলেট সফর থেকে মঙ্গলবার ভোর সাড়ে তিনটার দিকে ঢাকায় ফেরেন খালেদা জিয়া। আর ভোরের দিকে গোয়েন্দা পুলিশ মালিবাগের একটি বাসা থেকে সোহেলকে আটক করে নিয়ে যায় বলে সকালে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন রিজভী।

তবে আগের দিন বুধবার সচিবালয়ে সাংবদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘এটা হতে পারে, সে (সোহেল) নিজেই আত্মগোপন করেছে, এটা তিনি নতুন কোনো কৌশল অবলম্বন করতে পারেন। আমাদের নিরাপত্তা বাহিনী হাবিব-উন নবী খান সোহেলকে অ্যারেস্ট করেনি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুম্বাইয়ে হবে নিক-প্রিয়াঙ্কার বাগদান অনুষ্ঠান!

বিনোদন ডেস্ক : গত মাসে প্রেমিক নিক জোনাসের সঙ্গে লন্ডনে ৩৬তম জন্মদিন উদযাপন ...

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

স্টাফ রির্পোটার : মৌসুমী নিম্নচাপের প্রভাবে ঝড়ো হাওয়ার আশঙ্কায় দেশের সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর ...