Home | আন্তর্জাতিক | সোনিয়ার নিজের কোন গাড়ি নেই !

সোনিয়ার নিজের কোন গাড়ি নেই !

rahul & sonia gandhiইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর নেই নিজের নামে কোনো গাড়ি। অথচ তিনি নয়শ ২৮ লাখ টাকার সম্পত্তির মালিক। বুধবার উত্তর প্রদেশের রায়বেরিলিতে মনোনয়ন জমা দেন তিনি। সেখানেই সম্পত্তির হিসেবে বলা হয়েছে তার নিজের নামে কোনো গাড়ি নেই।

হলফনামায় বলা হয়েছে, মোট ছয়শ ৪৭ লাখ টাকার স্থাবর ও দুইশ ৮১ লাখ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে সোনিয়ার। গত নির্বাচনের মনোনয়ন প্রকাশের সময়ে সোনিয়ার সম্পত্তির পরিমাণের ৬ গুণ বৃদ্ধি পেয়েছে।

সেখানে বলা হয়েছে, ছেলে রাহুলকে ৯ লক্ষ টাকার ঋণ দিয়েছেন সোনিয়া। ২০১২-১৩ আর্থিক বছরে নিজের আয়ের পরিমাণ দেখিয়েছেন ১৪ লাখ ২১ হাজার টাকা। অস্থাবর সম্পত্তির মধ্যে তার হাতে রয়েছে ৮৫ হাজার টাকা, ব্যাংকে রয়েছে ৬৬ লাখ টাকা, রয়েছে ১০ লাখ টাকার বন্ড ও ১ লাখ ৯৯ হাজার টাকার শেয়ার।

এছাড়াও মিউচুয়াল ফান্ডে রয়েছে ৮২ লাখ ২০ হাজার টাকা, পিপিএফের পরিমাণ ৪২ লাখ ৪৯ হাজার টাকা, ২ লাখ ৮৬ হাজার টাকার ন্যাশনাল সেভিং স্কিম ও ৬২ লক্ষ টাকার গয়না।

স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে ইতালির ১৯ লাখ ৯০ হাজার টাকার পৈতৃক সম্পত্তি, ডেরামন্ডি গ্রামে চারশ ৮৬ লাখ টাকার জমি ও সুলতানপুর গ্রামে একশ ৪০ লাখ টাকার একটি জমি।

গত নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার সময় তার সম্পত্তির পরিমাণ ছিল একশ ৩৭ লাখ টাকা। সূত্র : জিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মা হচ্ছেন বিপাশা বসু

বিনোদন ডেস্ক : সম্প্রতি বলিউডে গুঞ্জন উঠেছে মা হচ্ছেন বিপাশা বসু। বলিউডের ...

ভারতে আফ্রিকান জনগোষ্ঠীর ওপর হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ রাজধানী দিল্লীর কাছে আফ্রিকান জনগোষ্ঠীর ...