Home | খেলাধূলা | সেমির প্রতিপক্ষ কলম্বিয়ার বিপক্ষে কেমন খেলেন মেসি?

সেমির প্রতিপক্ষ কলম্বিয়ার বিপক্ষে কেমন খেলেন মেসি?

স্পোর্টস ডেস্ক: চলতি কোপা আমেরিকায় নিজ দল আর্জেন্টিনাকে নিয়ে রীতিমতো উড়ছেন অধিনায়ক লিওনেল মেসি। আসরে এখনও পর্যন্ত কোনো ম্যাচ হারেনি আর্জেন্টিনা। পাঁচ ম্যাচে ৪ জয়ের সঙ্গে ড্র হয়েছে ১টি ম্যাচ। এই পাঁচ ম্যাচে মোট ১০ গোল করেছে আলবিসেলেস্তেরা, বিপরীতে হজম করেছে ২টি।

আর্জেন্টিনার করা ১০ গোলের মধ্যে ৮টিতেই সরাসরি সম্পৃক্ত ছিলেন মেসি। নিজে করেছেন ৪ গোল, সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৪টি। পুরো কোপা আমেরিকায় ফ্রি-কিক থেকে গোল করতে পারেনি কেউ। মেসি একাই করেছেন ২টি। এমন খেলার সুবাদে পাঁচ ম্যাচের মধ্যে ৪টিতেই ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন তিনি।

গ্রুপপর্ব ও কোয়ার্টার ফাইনালের বাধা পেরিয়ে এখন সেমিফাইনালের অপেক্ষায় মেসির আর্জেন্টিনা। বুধবার বাংলাদেশ সময় সকাল ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ সময় সকাল ৭টায় মাঠে নামবে আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ উরুগুয়েকে বিদায় করে সেমিতে পৌঁছানো কলম্বিয়া।

দলীয় পারফরম্যান্সে চলতি কোপা কিংবা সার্বিক পরিসংখ্যানে কলম্বিয়ার চেয়ে বেশ এগিয়েই রয়েছে আর্জেন্টিনা। দুই দল এখনও পর্যন্ত খেলেছে মোট ৪০টি ম্যাচ। যেখানে আর্জেন্টিনার জয় ২৩টিতে আর ড্র হয়েছে ৮ ম্যাচ। বাকি ৯ ম্যাচে জিতেছে কলম্বিয়া। তবে শেষ দুই ম্যাচে কলম্বিয়াকে হারাতে পারেনি আর্জেন্টিনা।

এ তো গেল দলগত পরিসংখ্যান। সেমির প্রতিপক্ষ কলম্বিয়ার বিপক্ষে দলের প্রাণভোমরা লিওনেল মেসির পারফরম্যান্স কেমন? আন্তর্জাতিক ফুটবলে করা ৭৬ গোলের মধ্যে কলম্বিয়ার বিপক্ষে কয়বার জালের দেখা পেয়েছেন মেসি? এছাড়া মেসিকে নিয়ে কলম্বিয়ার বিপক্ষে কেমন করে আর্জেন্টিনা?

মেসির অভিষেকের পর থেকে এখনও পর্যন্ত ১২টি ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। এর মধ্যে দুইটিতে ছিলেন না মেসি। অর্থাৎ কলম্বিয়ার বিপক্ষে এখনও পর্যন্ত ১০টি ম্যাচ খেলেছেন মেসি। যেখানে আর্জেন্টিনা জিতেছে ৫টিতে, ড্র হয়েছে ৩টি আর হারতে হয়েছে বাকি দুই ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

‘সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে, শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে’ বলে জানিয়েছেন ...

করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন সাবেক অর্থমন্ত্রী মুহিত

স্টাফ রিপোর্টার: করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল ...