ব্রেকিং নিউজ
Home | জাতীয় | সেনাবাহিনীতে ‘গুরুত্বপূর্ণ’ রদবদল

সেনাবাহিনীতে ‘গুরুত্বপূর্ণ’ রদবদল

Armayস্টাফ রিপোর্টার: বাংলাদেশ সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ পদে রদবদল হয়েছে। রোববার প্রেসিডেন্টের সামরিক সচিব এবং ঢাকা সেনানিবাসের ৪৬ ব্রিগেডের কমান্ডারসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে এই রদবদল আনা হয়। সেনা সূত্রের বরাত দিয়ে সোমবার   এই খবর জানায়।

সর্বশেষ রদবদলে আর্মি হেডকোয়ার্টারের ইঞ্জিনিয়ারিং চিফ মেজর জেনারেল আবুল হোসাইনকে রাষ্ট্রপতি আবদুল হামিদের সামরিক সচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে। তিনি মেজর জেনারেল ফখরুদ্দিনের স্থলাভিষিক্ত হবেন।

এছাড়াও ৪৬ ব্রিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার ওয়াকার উজ জামান মেজর জেনারেল পদে উন্নীত হয়ে আর্মি হেডকোয়ার্টারের সামরিক সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন।

ওয়াকার স্থলাভিষিক্ত হবেন মেজর জেনারেল আবদুর রহমানের যিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরিক্টিং স্টাফ হিসেবে নিয়োগ পেয়েছিলেন।

র্যা পিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র্যা ব) এর অ্যাডিশনাল ডিজি কর্নেল মুজিব ৪৬ ব্রিগেড কমান্ডার হিসেবে নিয়োগ পেয়েছেন এবং কর্নেল থেকে ব্রিগেডিয়ার জেনারেল পদে উন্নীত হয়েছেন।

ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স (এনএসআই) এর পরিচালক কর্নেল সোহেল যিনি প্রেষণে ছিলেন, তিনি বিগ্রেডিয়ার পদে উন্নীত হয়ে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর কমান্ডার হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল মাকসুদের স্থলাভিষিক্ত হবেন।

সাভার সেনানিবাসের ৮১ ব্রিগ্রেডের ব্রিগ্রেড কমান্ডার হিসেবে নিযুক্ত হয়েছেন ব্রিগ্রেডিয়ার জেনারেল সারফুদ্দিন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল শিকদারের স্থলাভিষিক্ত হবেন, যিনি কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে ইতুরি ব্রিগেডের ব্রিগ্রেড কমান্ডার হিসেবে নিযুক্ত হয়েছেন।

ব্রিগেডিয়ার জেনারেল আনিস আধা সামরিক বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) এর অ্যাডিশনাল ডিজি হিসেবে দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা

স্টাফ রির্পোটার : কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও ...

কেমিক্যালের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে : আইজিপি

স্টাফ রির্পোটার : রাজধানীর চকবাজার এলাকায় রাজ্জাক ভবনে লাগা আগুনের ঘটনায় এখন পর্যন্ত ...