Home | আন্তর্জাতিক | সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বললেন শি জিনপিং

সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বললেন শি জিনপিং

ইন্টারন্যাশনাল ডেস্ক : চীনা প্রেসিডেন্ট শি জিনপিং এবার যুদ্ধের জন্য চীনা সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে বলেছেন। চীনের সেন্ট্রাল মিলিটারি কমিশনের (সিএমসি) শীর্ষ কর্মকর্তাদের বৈঠকে ভাষণ দেন শি জিনপিং। পরবর্তীতে তা জাতীয় টেলিভিশনে সম্প্রচার করা হয়েছে।

তিনি বলেন, সব সামরিক ইউনিটকে অবশ্যই জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের ধারা উপলব্ধি করতে হবে। অপ্রত্যাশিত কষ্ট, সংকট ও যুদ্ধ নিয়ে নিজেদের বোধকে আরও শক্তিশালী করতে হবে। বাড়তি চ্যালেঞ্জ ও ঝুঁকির মুখে চীনের সেনাবাহিনীকেই দেশের নিরাপত্তা ও সমৃদ্ধি নিশ্চিতে ভূমিকা রাখতে হবে।

সাম্প্রতিক সময়ে চীন তাদের সামরিক বাহিনীর শক্তি ও সক্ষমতা বাড়িয়ে তোলার ওপর আগের তুলনায় অনেক বেশি জোর দিচ্ছে।

শুল্ক নিয়ে দ্বন্দ্বের পাশাপাশি দক্ষিণ চীন সাগর ও তাইওয়ান নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনার মধ্যেই সামরিক বাহিনীর প্রতি শির এই নির্দেশনা বেইজিং-ওয়াশিংটন সম্পর্কে টানাপোড়েন আরও বাড়িয়ে তুলতে পারে বলে শঙ্কা পর্যবেক্ষকদের।

চীনের কেন্দ্রীয় সামরিক কমিশনের চেয়ারম্যান শি সেনাবাহিনীকে নতুন যুগের সঙ্গে তাল মিলিয়ে কৌশল পর্যালোচনা এবং যুদ্ধের প্রস্তুতি ও তা চালিয়ে নেয়ার দায়িত্ব নিতে বলেছেন।

চীনা কমিউনিস্ট পার্টির (সিপিসি) এ সাধারণ সম্পাদকক বলেন, বিশ্ব আজ এমনই এক বড় পরিবর্তনের মুখোমুখি, গত এক শতাব্দীতেও যা দেখা যায়নি। সমৃদ্ধির জন্য চীন কৌশলগত সুযোগের একটি গুরুত্বপূর্ণ সময়ের মধ্যেই আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টাঙ্গাইলে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে নিহত ৩

রবিন তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুরে ট্রাক ও মোটারসাইকেলের মুখোমুখি সংর্ঘষে ৩ জন ...

ভারতে অনলাইন নিউজ পোর্টালে নজরদারি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতে অনলাইন নিউজ পোর্টাল ও নেটফ্লিক্সের মতো কনটেন্ট প্রোভাইডাররাও এবার ...