Home | ফটো সংবাদ | সূচকের পতনে সপ্তাহ শেষ ঢাকা স্টক এক্সচেঞ্জের

সূচকের পতনে সপ্তাহ শেষ ঢাকা স্টক এক্সচেঞ্জের

স্টাফ রিপোর্টার : সূচকের পতনে সপ্তাহ শেষ করলো প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। একইসঙ্গে টাকার অংকে লেনদেনের পরিমাণও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই পরিস্থিতি লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট কমে ৪ হাজার ৮০৮ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএসইএস সূচক ১ পয়েন্ট কমে এক হাজার ১৯১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে এক হাজার ৮৫৯ পয়েন্টে স্থির হয়।

এদিন লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৯টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দাম।টাকার অংকে লেনদেন হয়েছে ৬০৩ কোটি ২৪ লাখ টাকা। আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিলো ৬১৫ কোটি ৭৯ লাখ টাকা।অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৭ পয়েন্ট কমে ৯ হাজার পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে ১২ হাজার ৪১০ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৩০ পয়েন্ট কমে ১৪ হাজার ৭৮১ পয়েন্টে দাঁড়ায়।স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ২৫৫টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৯০টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির দাম। লেনদেন হয় মোট ৪৮ কোটি ৮৫ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুক্রবার ঢাকা আসছেন ভারতের সেনাপ্রধান

স্টাফ রিপোর্টার :  সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের আমন্ত্রণে ঢাকা আসছেন ...

কুমিল্লা ও সুনামগঞ্জে বৃহস্পতিবার ব্যাংক বন্ধ

স্টাফ রিপোর্টার :  জাতীয় সংসদের সুনামগঞ্জ-২ আসন ও কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে ...