ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে লেনদেন শেষ

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে লেনদেন শেষ

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবসে মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেন।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ ডিএসইতে এক হাজার ২৫৯ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১১৫ কোটি ৬২ লাখ টাকা বেশি।

দিনশেষে আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে ২২০১ পয়েন্টে অবস্থান করচে।

দিনভর লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর।

আজ লেনদেনে শীর্ষ ১০টি কোম্পানি হলো: লংকাবাংলা ফাইন্যান্স, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড, সামিট পাওয়ার লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এবং এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড।

অন্যদিকে আজ সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ১৪১ পয়েন্টে। লেনদেন হয়েছে ৭৭ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার। সিএসইতে লেনদেন হওয়া ২৬৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ারের দর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইরানের মানবিক ত্রাণবাহী দ্বিতীয় কার্গো বিমান বাংলাদেশে পৌঁছেছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : মিয়ানমারের সেনাবাহিনী ও উগ্র বৌদ্ধদের নির্যাতনের মুখে পালিয়ে আসা ...

অস্ট্রেলেসিয়ান বিউটি প্যাজেন্ট প্রতিযোগিতায় রানার আপ হলেন বাংলাদেশের অনন্যা

বিনোদন ডেস্ক :  অস্ট্রেলিয়ায় প্রতি সাউথ এশিয়া অস্ট্রেলেসিয়ান বিউটি প্যাজেন্ট এমআইকিউ প্রতিযোগিতায় ...