ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | সুস্মিতাকে হত্যা করেছে তালেবানরা

সুস্মিতাকে হত্যা করেছে তালেবানরা

susmitaইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন অনলাইন পত্রিকায় সম্প্রতি তালেবান এক গোষ্ঠী এই হত্যার দায় স্বীকার করে দাবি করেছে, ভারতীয় চর ছিলেন সুস্মিতা।
এদিকে আফগান গোয়েন্দা সংস্থার মতে, ওই গোষ্ঠী আইএসআই মদতপুষ্ট এবং কট্টর ভারত-বিরোধী।
সুস্মিতা-হত্যায় জড়িত সন্দেহে আটককৃতরা জেরায় স্বীকার করেছে, এই হত্যার সঙ্গে জড়িত রয়েছে পাক-তালেবানের তিন সদস্য। সব মিলিয়ে সুস্মিতা-হত্যার পিছনে পাকিস্তানি মদতের সম্ভাবনাও জোরদার হয়ে উঠছে ক্রমে।
মার্কিন অনলাইন পত্রিকাটির দাবি, ‘সুইসাইড গ্রুপ অফ দা ইসলামিক মুভমেন্ট অফ আফগানিস্তান’নামে এক তালবান গোষ্ঠী সুস্মিতাকে ভারতীয় চরের তকমা দিয়েছে। তাদের মুখপাত্র কারি হামজা ওই মার্কিন পত্রিকাকে জানিয়েছে, মূলত চরবৃত্তির জন্যই তারা হত্যা করেছে কাবুলিওয়ালার বাঙালি বৌ-কে।
তার বক্তব্য, “আমরা ওকে (সুস্মিতাকে) অপহরণ করি, কঠোর ভাবে জেরা করি এবং তারপর মেরে ফেলে রেখে যাই।”
এখনও পর্যন্ত পাওয়া তথ্যানুযায়ী, হত্যার দিন গভীর রাতে সুস্মিতার স্বামী জানবাজ খানকে বন্দুকের মুখে জিম্মি করে তার চোখ, মুখ, হাতে কাপড় বেঁধে সুস্মিতাকে অপহরণ করে সশস্ত্র জঙ্গিরা। সুস্মিতার দেহ মেলে তার বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরের একটি মাদ্রাসায়।
ওই মার্কিন পত্রিকাটির দাবি, তালেবানের যে গোষ্ঠী সুস্মিতা-হত্যার দায় নিয়েছে, তা মূল তালেবান থেকে বেরিয়ে যাওয়া বিক্ষুব্ধ অংশ। মার্কিন পত্রিকাটি জানিয়েছে, নাজিবুল্লা তাদের কাছে দাবি করেছে, “আফগানিস্তানে ভারতীয়দের জন্য জায়গা নেই।”
আফগান গোয়েন্দা সংস্থার মতে, তালেবানের এই অংশের চরম ভারত-বিদ্বেষী মনোভাবই কাজে লাগিয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। আসলে, আফগানিস্তান থেকে ধীরে ধীরে সেনা সরাচ্ছে আমেরিকা। এই অবস্থায় সে দেশে কূটনৈতিক, অর্থনৈতিক, সামাজিক সব রকম প্রভাব বাড়াতেই সচেষ্ট ভারত ও পাকিস্তান।
 New  0  0  0  0

– See more at: http://www.dhakatimes24.com/index.php?view=details&data=Airline&news_type_id=1&menu_id=4&news_id=62879#sthash.pUf3l6Nv.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...