Home | খেলাধূলা | সুস্থ হয়ে মাঠে ফিরলেন ম্যাশ

সুস্থ হয়ে মাঠে ফিরলেন ম্যাশ

স্পোর্টস ডেস্ক : গত ০৫ আগস্ট সতীর্থরা যখন অনুশীলন নিয়ে ব্যস্ত। ঠিক তখনই খবর গেল অসুস্থ বোধ করছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। খবর শুনেই ম্যাশের জন্য দোয়া চান দলের অন্য ক্রিকেটাররা। শেষমেশ সুস্থ হয়ে মাঠে ফিরলেন ম্যাশ। বিশ্রাম শেষ করে আজ মিরপুরে আসেন মাশরাফী। জিমনেশিয়ামে বেশ কিছুক্ষণ অনুশীলনও করেছেন।

অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকা সফরকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ। ঢাকা পর্ব শেষ করে বর্তমানে বন্দর নগরী চট্টগ্রামে আছে টিম টাইগার্স। কিন্তু দলের বাকিরা শুক্রবার দুপুরে চট্টগ্রাম চলে গেলেও রয়ে গেছেন মাশরাফী। কারণ চট্টগ্রামে লাল বলে অনুশীলন করবে ক্যাম্পে থাকা ক্রিকেটাররা। আর ঢাকায় একাই সাদা বলে অনুশীলন চালিয়ে যাবেন মাশরাফী।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে ক্রিকেটের এই ফরম্যাটকে বিদায় বলে দেন মাশরাফী। এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশ ক্রিকেটকে রাঙাচ্ছেন মাশরাফী। হয় ব্যাটে না হয় বলে। ২০০৬ সালে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার।

দেশের জার্সিতে ৫৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাশরাফী। বল হাতে শিকার করেছেন ৪২টি উইকেট। ব্যাট হাতে ৩৯ ইনিংসে করেছেন ৩৭৭ রান। সর্বোচ্চ ৩৬। অপরাজিত ছিলেন ১১ বার। টি-টোয়েন্টিতে রেকর্ড ২৮টি ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফী। তার নেতৃত্বে লাল-সবুজের দেশটি জিতেছে ১০টি ম্যাচ। যেটা অধিনায়ক হিসেবে কোনো বাংলাদেশির সর্বোচ্চ সাফল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ষোড়শ সংশোধনী বাতিল: রায়ের সত্যায়িত কপি চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

স্টাফ রিপোর্টার :  সংবিধানের সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে আপিল বিভাগের ...

তসলিমার ‘পর্ন’ প্রকাশ করায় ওলামা লীগ নেতার লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার :  নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের ‘পর্ন’ শিরোনামে একটি নিবন্ধ প্রকাশ ...