ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সুপ্রিম কোর্ট বারে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল জয়ী

সুপ্রিম কোর্ট বারে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল জয়ী

supreme court barস্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৪-১৫ নির্বাচনে মোট ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১৩ পদে বিজয়ী হয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল।

শুক্রবার ভোররাতে ভোট গণনা শেষে নির্বাচন উপ-কমিটির আহবায়ক মো. নূর হোসেন চৌধুরী ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সভাপতি পদে খালেদা জিয়ার উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন ১ হাজার ৫৮৯ এবং সম্পাদক পদে বিএনপির যুগ্ম মহাসচিব ও সমিতির বর্তমান সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন ১হাজার ৬২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে সরকার সমর্থক আইনজীবীদের সংগঠন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পক্ষে সভাপতি পদে আওয়ামী লীগের আইন সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু পেয়েছেন ১ হাজার ৪৫৭ এবং সম্পাদক পদে রবিউল আলম বদু ১৪২৯ ভোট পেয়ে পরাজিত হন।

বাকী পদগুলোতে বিএনপি-জামায়াত সমর্থক বিজয়ীরা হচ্ছেন, দুটি সহ সভাপতি পদে মো. খালেদ আহমেদ (১৫৮০) ও রফিকুল ইসলাম মেহেদি (১৫৩০),সহ-সম্পাদক পদে একেএম রেজাউল করিম খন্দকার (১৪৫৫ ) ও নাসরিন আক্তার (১২৪১), কোষাধাক্ষ্য পদে মাসুদ আহমেদ সাইদ (১৬৮৮) ৬টি সদস্য পদে আফসানা রশিদ শুভ্রা, মো. আসাদুজ্জামান আনসারী, মো. মোস্তফা কামাল, মোহাম্মদ আইয়ুব আলী আশরাফি, সালমা বেগম, ও শামীমা আক্তার বানু।

অপরদিকে বিজয়ী সরকার সমর্থক একমাত্র সদস্য হচ্ছেন, মো.আবুল কালাম আজাদ।

উল্লেখ্য, বুধ ও বৃহস্পতিবার সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ৪ হাজার ৫৪ জন ভোটারের ৩ হাজার ১৪৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির গত বছরের নির্বাচনে বিএনপির ঐক্য প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করে। ওই নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১৩টি পদেই বিএনপিপন্থী আইনজীবীরা জয়লাভ করেন। সরকারি দল আওয়ামীপন্থী আইনজীবীদের সাদা প্যানেলের সদস্য প্রার্থী হোসনে আরা বেগম বাবলী ছাড়া সব কয়টি পদে তারা পরাজিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...

পর্তুগালে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট২০২২ এ “লিসবন সিক্সার’স” বিজয়ী

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ ২৪ মে বাংলাদেশ দূতাবাস ...