ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | সুনামগঞ্জে রিক্সা শ্রমিক ইউনিয়নের সদস্যদের মধ্যে কম্বল বিতরণ

সুনামগঞ্জে রিক্সা শ্রমিক ইউনিয়নের সদস্যদের মধ্যে কম্বল বিতরণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে বীরমুক্তিযোদ্ধা শহীদ জগৎজ্যোতি পাঠাগারের মিলনায়তনে আলফাত উদ্দিন আহমদ,রিক্সা শ্রমিক ইউনিয়ন স্মৃতি ট্রাস্ট,সুনামগঞ্জ এর উদ্যোগে গরীব রিক্সা শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র বিরতণ করা হয়েছে। বুধবার (২৫ ডিসেম্বর)সন্ধ্যা ৭টায় সুনামগঞ্জ জেলা প্রশাসক প্রধান অতিথি হিসাবে মোহাম্মদ আব্দুল আহাদ অনুষ্ঠানে ২১০(দুইশত দশ)জন গরীব রিক্সা শ্রমিকের মধ্যে কম্বল বিতরণ করা হয়।
মোঃ রশীদ আলী এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নারীনেত্রী শীলা রায়,বীর মুক্তিযোদ্ধা মোঃ মতিউর রহমান,রমেন্দ্র কুমার দে,এ্যাডঃ সালেহ আহমদ প্রমুখ।
জেলা প্রশাসক বলেন,এই কম্বল মাননীয় প্রধানমন্ত্রীর উপহার। মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ উদ্যোগ আশ্রয়ণ প্রকল্পের আওতায় “যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মাণ” উদ্যোগের মাধ্যমে অতি দরিদ্র জনগণের জন্য ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। ২০১৮-১৯অর্থবছরে সুনামগঞ্জ জেলায় এ উদ্যোগের আওতায় ১,০০,০০০টাকা মূল্যের মোট ৪৪৭টি ঘরের জন্য ৪,৪৭,০০,০০০টাকা বরাদ্দ পাওয়া গিয়েছে। এই ঘরগুলো উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটির মাধ্যমে নীতিমালা অনুযায়ী মাঠ পর্যায়ে যাচাই বাছাই এর মাধ্যমে প্রকৃত উপকার ভোগীকে দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে। তাছাড়া দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আওতায় অতিদরিদ্র জনগণের জন্য দূর্যোগ সহনীয় ঘর নির্মানের লক্ষ্য ২০১৯-২০ অর্থবছরে সুনামগঞ্জ জেলায় ২,৯৯,৮৫০/-টাকা মূল্যের মোট ৩১৮টি ঘরের জন্য ৯,৫৩,৫২,৩০০টাকা বরাদ্দ পাওয়া গেছে। এই প্রকল্প বাস্তবায়ন কাজও চলমান রয়েছে। এই ঘর দরিদ্রদের অধিকার কোথায়ও কোন অনিয়ম হলে সাথে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি এসময়ে উপস্থিত সকলকে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করা অনুরোধ করেন যেন মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা তৈরি করতে পারেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তাহিরপুরে সাংবাদিকদের সাথে ইউএনওর মতবিনিময় সভা

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে উপজেলা নির্বাহী অফিসারের ...

সাতক্ষীরায় হতদারিদ্রদের কাজে ৩১৮৫ জন অন্তর্ভুক্ত

আবু সাঈদ:সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নে এক যোগে চলছে বর্তমান সরকারের মেয়াদে ...