ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সুনামগঞ্জে ধর্ষনকারী আব্দুল হককে গ্রেফতারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

সুনামগঞ্জে ধর্ষনকারী আব্দুল হককে গ্রেফতারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের ছাতকের এতিম তরুণী ধর্ষন মামলার আসামি হাসনাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হককে গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জ নারী নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি। শুক্রবার (০২ নভেম্বর) সকাল ১১টায় শহরের আলফাত স্কয়ারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে ধর্ষক মাওলানা আব্দুল হককে ৪৮ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেন সংগঠনের নেতৃবৃন্দ। উল্লেখিত সময়ের মধ্যে ধর্ষককে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুমকি দেওয়া হয়।

মানববন্ধন কর্মসূচিতে মুক্তিযোদ্ধা,নারীনেত্রী,শিক্ষক,সাংবাদিক ও বুদ্ধিজীবী,সংস্কৃতিকর্মী,বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দ,ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন অংশ নিয়ে এই ন্যাক্কার জনক ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে ধর্ষককে গ্রেফতার করে কঠিন শাস্থির দাবি জানান।

মানববন্ধনে বক্তারা ধর্ষিতা তরুণীকে নিরাপত্তা প্রদানের জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানিয়ে মানববন্ধনে বক্তরাগন বলেন,একজন ধর্মীয় প্রতিনিধি যখন একটি পরিবারের অসহায়ত্ব নিয়ে তরুণীকে ধর্ষণ করেন তখন ধর্মই নয় মানবতাকেও ধর্ষণ করেন তিনি। এখন ধর্ষণ করে তরুণীর পরিবার ও তার স্বজনদের মামলা তুলে নেওয়ার হুমকি দিচ্ছে। নিজের সমর্থক ও মোড়লদের দিয়ে ঘটনা ভিন্নখাতে নিতে চেষ্টা করছে ধর্ষক। আমরা অবিলম্বে ধর্ষণ মামলার আসামি মাওলানা আব্দুল হককে গ্রেফতারের দাবি জানাচ্ছি। আগামী ৪৮ ঘন্টার মধ্যে ধর্ষককে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এক অষহায় তরুণীকে ধর্মীয় কথা বার্তায় মোহাচ্ছন্ন করে,ফুসলিয়ে দীর্ঘদিন ধরে ধর্ষণ করছে ভন্ড মাওলানা। এখন এই ধর্ষককে রক্ষার জন্য তার বাহিনী মাঠে নেমে ধর্ষিতার পরিবারকে হুমকি দিচ্ছে। ধর্ষণ মামলা দায়ের হলেও আসামিকে গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করেন সবাই।

মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সঞ্চিতা চৌধুরীর সভাপতিত্বে ও উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন,মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান,কবি ইকবাল কাগজী,এডভোকেট মতিয়া বেগম,মহিলা পরিষদ সাধারণ সম্পাদক পাপিয়া আশরাফী,সাংবাদিক বিন্দু তালুকদার,শামস শামীম,যুব ইউনিয়ন নেতা মাঈনুদ্দিন প্রমুখ।

উল্লেখ্য,সম্প্রতি ছাতকের কালারুকা ইউনিয়নের নয়া লম্বাহাটি গ্রামের হতদরিদ্র এতিম তরুণীকে স্ত্রীর সহায়তায় ধর্ষণ করেন স্থানীয় হাসনাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হক। এ ঘটনায় গত ৩০অক্টোবর রাতে আব্দুল হক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেন ঐ তরুণী। মামলা দায়েরের পর ওই তরুণী ও তার পরিবারকে হুমকি ধমকি দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

একথা মিথ্য নয়, বিএনপিতে এক শ্রেণীর দালাল আছে:গয়েশ্বর চন্দ্র

স্টাফ রির্পোটার : একশ্রেণির ‘সুবিধাবাদী’ নেতারা নিরাপদে থাকতে সরকারের সঙ্গে আঁতাত করে ...

সম্রাটের মুক্তির দাবিতে বিক্ষোভ কর্মী সমর্থকদের

স্টাফ রির্পোটার : অস্ত্র ও মাদক মামলায় গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ...