Home | বিবিধ | স্বাস্থ্য | সুনামগঞ্জে জাতীয় ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৩ পালিত

সুনামগঞ্জে জাতীয় ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৩ পালিত

sunamganjমো: বুরহান উদ্দিন, সুনামগঞ্জ প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় সুনামগঞ্জেও পালিত হয়েছে ২য় বারের মতো জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৩।
সুনামগঞ্জের ৬-১১ মাস বয়সী ৪০ হাজার ২৫৭ জন এবং ১২-৫৯ মাস বয়সী ৩ লক্ষ ২৪ হাজার ৯০৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। সকল শিশুকে এই ক্যাম্পেইন এর আওতায় আনতে জেলার বিভিন্ন উপজেলার ২ হাজার ১৭৩ টি কেন্দ্রে কাজ করেছেন ৩৫৬ জন স্বাস্থ্য সহকারি, ৩৬৮ জন পরিবার কল্যাণ সহকারি, ৬৩ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ২৯ জন স্বাস্থ্য পরিদর্শক, ১৯৮ জন সিএসপিপিসহ ৪৯৮ জন স্বেচ্ছাসেবী ।
গতকাল শনিবার সকাল ৮ টায় সুনামগঞ্জ সদর হাসপাতালে এই কর্মসূচীর উদ্ধোধন করেন সিভিল সার্জন ডা. এটিএমএ রকিব চৌধুরী। এ সময় সিভিল সার্জন রকিব চৌধুরী বলেন, ভিটামিন ‘এ’ অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর হার কমায়।’ এসময় তিনি গত মার্চ মাসে শিশুদের ভিটামিন ‘এ’ ও কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো নিয়ে রটিত ঘটনা উল্লেখ করে যে কোনো ধরনের গুজবে কান না দিতে উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। পরে তিনি বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিক ক্যাম্পেইন কার্যক্রম পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু সুরক্ষায় বিভাগীয় পরামর্শক সভা অনুষ্ঠিত

খুলনা প্রতিনিধি : সুবিধাবঞ্চিত শিশুদের সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণে মঙ্গলবার সকালে খুলনায় সিএসএস ...

রৌমারীতে আশংকাজনক হারে বাড়ছে শিশু ডায়রিয়া, এক সপ্তাহে ভর্তি ২৩০ জন

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের রৌমারীতে শিশু ডায়রিয়া আশংকাজনক হারে বাড়ছে ।গত ...