Home | ব্রেকিং নিউজ | সুনামগঞ্জের তিনটি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে

সুনামগঞ্জের তিনটি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে

সুনামগঞ্জ প্রতিনিধি : শান্তিপূর্ণ পরিবেশে শনিবার (১৬ জানুয়ারি)সুনামগঞ্জের তিনটি পৌরসভা(সুনামগঞ্জ,জগন্নাথপুর  ও ছাতক)
নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।সকাল থেকেই ভোটকেন্দ্র গুলোতে ভোটারদের আনাগোনা শুরু হয়েছে। করোনা অতিমারীর প্রভাবে ভোটারদের অনেকেই ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত থাকছেন। তবে সর্বোপরি এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণ চলছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করছেন পুলিশসহ অন্যান্য সংস্থার সদস্যরা।

তিনটি পৌরসভার মোট ৫৪টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে সকাল ৮টা থেকে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়,অল্পসংখ্যক ভোটাররা ভোট দিতে এসেছেন। অন্যান্য সময়ের নির্বাচনের মতো ভোটারদের ব্যাপক উপস্থিতি নেই।

শহরের হাসননগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা হয় ২ নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মুজাহিদুল ইসলাম মজনুর সাথে। ব্ল্যাকবোর্ড প্রতীকে তিনি নির্বাচনে অংশ নিয়েছেন। তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা ভোট দিচ্ছেন। আশা করছি একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে ভোটারের উপস্থিতি কম।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,সুনামগঞ্জ পৌরসভার নয়টি ওয়ার্ডে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন তার হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান মেয়র নাদের বখত, বিএনপির দলীয় প্রার্থী মোঃ মুর্শেদ আলম ও ইসলামী আন্দোলনের প্রার্থী মোঃ রহমত উল্লাহ। এই পৌরসভায় সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৩ জন প্রার্থী আছেন। এখানে ২৩টি কেন্দ্রের ১২৬টি ভোটকক্ষে ৪৭ হাজার ১৫ ভোটারের ভোটগ্রহণ করা হবে। ভোটারদের মধ্যে ২৩ হাজার ২৩৮ জন পুরুষ এবং ২৩ হাজার ৭৭৭ জন নারী।

ছাতক পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তাঁরা হলেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী ও বিএনপির দলীয় প্রার্থী রাশিদা বেগম। এতে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৩ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৪ জন প্রার্থী আছেন। এই পৌরসভায় ভোটার আছেন ৩০ হাজার ২৮০ জন। এখানে কেন্দ্র আছে ১৯টি।

জগন্নাথপুর পৌরসভায় মেয়র পদে প্রার্থী আছেন পাঁচজন। তাঁরা হলেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান মেয়র মোঃ মিজানুর রশিদ ভূঁইয়া, বিএনপির দলীয় প্রার্থী মোঃ হারুনুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামান,আমজাদ আলী ও বিষ্ণু রায়। এই পৌরসভায় সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯ জন প্রার্থী আছেন। এ পৌরসভায় মোট ভোটার ২৮ হাজার ৬৪২ জন। এখানে কেন্দ্র আছে ১২টি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মুরাদ উদ্দিন হাওলাদার জানান, সুনামগঞ্জ ও ছাতক পৌরসভায় ব্যালট পেপারে ভোটগ্রহণ চললেও জগন্নাথপুর পৌরসভায় এবার প্রথম ইভিএম-এ ভোটগ্রহণ করা হচ্ছে। নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রতিটি পৌর এলাকায় ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। প্রতিটি পৌরসভায় ২ প্লাটুন করে বিজিবি ও র‌্যাব-এর পাশাপাশি পুলিশ সদস্যরা মোবাইল টিম হিসেবে কাজ করছে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ৭জন সশস্ত্র পুলিশ সদস্য এবং ২ জন সশস্ত্র ও ৭ জন নিরস্ত্র আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শরীফুল ইসলাম জানান,ভোটকেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ অবস্থা বজায় আছে। যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সোস্যাল ওয়ার্ক

জহির খান রাত আর কতোই মমতা দেয় জড়িয়ে নেয় ঘুম তবুও খুব ...

চরকগাছিয়া টি-১০ ক্রিকেট টুর্ণামেন্ট : পচাঁকোড়ালিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্ডেফ

বরগুনা প্রতিনিধি : বরগুনার আমতলী উপজেলার চরকগাছিয়া নতুন বাজার ও চরকগাছিয়া সমাজ কল্যাণ ...