Home | ব্রেকিং নিউজ | সুনামগঞ্জেও হেলমেট ছাড়া জ্বালানি তেল দিচ্ছে না পেট্রল পাম্প গুলো

সুনামগঞ্জেও হেলমেট ছাড়া জ্বালানি তেল দিচ্ছে না পেট্রল পাম্প গুলো

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জেও হেলমেট ছাড়া মোটর সাইকেল চালকদের জ্বালানি তেল দিচ্ছে না পেট্রল পাম্প গুলো। বুধবার মোটরসাইকেল চালকদের হেলমেট না থাকলে জ্বালানি দিতে অপারগতা জানান পেট্রল পাম্পের সংশিষ্টরা।

জানা যায়,সুনামগঞ্জ জেলা পুলিশ মোটরসাইকেল আরোহীদের হেলমেট না থাকলে তেলের পা¤পগুলোকে জ্বালানি না দেয়ার নির্দেশ দেয়। বুধবার থেকে সেই সেই নির্দেশনা বাস্থবায়ন শুরু হয়। ফলে হেলমেট নেই এমন বাইক চালকরা জ্বালানি পাচ্ছেন না।

নিরাপদ সড়কের আন্দোলনের অংশ হিসেবে গত বুধবার(১২সেপ্টেম্ভর) দুপুর ২টায় শহরের মল্লিকপুর এলাকার একটি পেট্রল পা¤েপ“নো হেলমেট নো পেট্রল”কর্মসূচি পালন করে পুলিশ। এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মোঃ বরকতুল্লাাহ খান। এ সময় সুনামগঞ্জের সকল পেট্রল পা¤েপ হেলমেট বিহীন আরোহীদের কাছে জ্বালানি বিক্রি না করতে অনুরোধ জানান পুলিশ সুপার। এরপর দুপুর থেকেই পেট্রল পা¤প গুলোতে হেলমেট ছাড়া মোটর সাইকেল চালকদের কাছে পেট্রল বিক্রি করছেন না পা¤প মালিকরা।

মোটরসাইকেল চালক বলেন,সড়ক দুর্ঘটনায় জীবন বাঁচানোর জন্যই হেলমেটের ব্যবহার। যেটি আমাদের নিজেদেরই নেয়ার কথা-সেই উদ্যোগ নিয়েছে সুনামগঞ্জ জেলা পুলিশ। আমরা এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। ভবিষ্যতে যেন ড্রাইভিং লাইসেন্স ছাড়া কেউ যানবাহনে তেল নিতে না পারে সেই ব্যবস্থাও করা উচিত।

পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান বলেন,নিরাপদ সড়ক আমরা সবাই চাই,তাই প্রত্যেকের উচিত আগে নিজে সচেতন হওয়া। যারা মোটার সাইকেল চালান তারাই সবচেয়ে বেশি দুর্ঘটনা কবলিত হয়ে থাকেন। তাই মোটরসাইকেল চালকদেরকে অবশ্যই হেলমেট পরতে হবে। একটা জীবনের মূল্য অনেক হেলমেট যারা পরবেন না তাদেরকে পেট্রল পা¤পগুলোতে যাতে পেট্রল না দেয়া হয় সে বিষয়ে আমরা নির্দেশনা দিয়েছি,এটি সচেতনতা বৃদ্ধিতে সহায়ক বলে মনে করি।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন্নবী,সহকারি পুলিশ সুপার মাহবুব, সহকারি পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,সদন থানার ওসি শহীদুল্লাহ,জেলার ১১উপজেলার ১২থানার অফিসার ইনচার্জ,ট্রাফিক বিভাগের কর্মকর্তাসহ গোয়েন্দা শাখার দায়িত্বশীল কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দেশবরেণ্য চলচ্চিত্রকার আমজাদ হোসেন না ফেরার দেশে

বিনোদন প্রতিবেদক : প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা আমজাদ হোসেন আর নেই। ব্যাংককের ...

১০ বছর পর রক্ষিত স্বর্ণ নিলামের উদ্যোগ

স্টাফ রির্পোটার : বাংলাদেশ ব্যাংকে রক্ষিত স্বর্ণ নিলামের উদ্যোগ নিয়েছে সরকার। খুব শিগগিরই ...