Home | আন্তর্জাতিক | সিরিয়ার সামরিক বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের
An Israeli F-15 fighter jet takes off during an air show at the graduation ceremony of Israeli air force pilots at the Hatzerim base in the Negev desert, near the southern Israeli city of Beer Sheva, on December 29, 2016. / AFP PHOTO / JACK GUEZ

সিরিয়ার সামরিক বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের

ইন্টারন্যাশনাল ডেস্ক:  সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় হোমস প্রদেশের একটি সামরিক বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরায়েল। ইসরায়েল ওই ঘাঁটিতে আটটি ক্ষেপণাস্ত্র ছোঁড়ে যার মধ্যে পাঁচটি ভূপাতিত করতে সক্ষম হয় সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা।রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, আজ সোমবার দুটি ইসরায়েলি এফ-১৫ যুদ্ধবিমান লেবাননের আকাশ থেকে সিরিয়ার টি-ফোর বিমানঘাঁটিতে হামলা চালায়। বিমানগুলো সিরিয়ার আকাশে প্রবেশ করেনি।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, আটটির মধ্যে পাঁচটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা।

এর আগে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা বলেছিল, বিমানঘাঁটিতে হামলার জন্য মার্কিন বাহিনীকে সন্দেহ করা হচ্ছে। এ হামলায় বেশ কয়েকজন হতাহত হয়েছেন। পরে সিরিয়ার সরকারি গণমাধ্যমগুলো বলেছে, ইহুদিবাদী ইসরায়েল এ হামলা চালিয়েছে।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির কয়েক ঘন্টা পরই এ হামলা হলো।

দামেস্কের কাছে রাসায়নিক হামলা হয়েছে দাবি করে ট্রাম্প  বলেছেন, এর জন্য সিরিয়া সরকারকে চড়া মূল্য দিতে হবে। পূর্ব ঘৌতার দুমা শহরে যখন সন্ত্রাসীদের বিরুদ্ধে সিরিয় বাহিনী চূড়ান্ত বিজয়ের পথে রয়েছে তখন রাসায়নিক হামলার অভিযোগ তোলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্ব সংবাদমাধ্যমে ২১ আগস্ট মামলার রায়

ইন্টারন্যশনাল ডেস্ক : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ...

কেনিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ৫০

ইন্টারন্যাশনাল ডেস্ক : কেনিয়ার পশ্চিমাঞ্চলে এক ভয়াবহ বাস দুর্ঘটনায় ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া ...