ব্রেকিং নিউজ
Home | আই টি | সিম নিবন্ধনের মেয়াদ বাড়ল এক মাস

সিম নিবন্ধনের মেয়াদ বাড়ল এক মাস

স্টাফ রিপোর্টার : ১ জুন স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে সব ধরনের অনিবন্ধিত সিম। স্থায়ীভাবে বন্ধ যেসব সিমের মালিক প্রবাসী সেসব সিম পুনঃনিবন্ধন করতে ১৫ মাস সময় পাওয়া যাবে। আর ৩১ মে পর্যন্ত আঙুলের ছাপ পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন কার্যক্রম অব্যাহত থাকবে।

তবে ডেট লাইনের পরবর্তী সময়ে অনিবন্ধিত সিমগ্রাহকদের সতর্ক করতে আজ (শনিবার) রাত ১২টর পর থেকে থেকে প্রতি দিন তিন ঘণ্টা করে সিমগুলো পর্যায়ক্রম সময়ে প্রতীকী বন্ধ থাকবে।

শনিবার বিকেল ৫টার দিকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।

সংবাদ সম্মেলনে তারানা হালিম বলেন, “জনগণের অনুরোধের পরিপ্রেক্ষিতে ১ মে থেকে ৩১ মে রাত ১২টা পর্যন্ত সময় বর্ধিত করা হয়েছে। কিন্তু যেসব গ্রাহক ইচ্ছাকৃতভাবে পুনঃনিবন্ধন করেননি তাদের সিম এ সময় পর্যন্ত (১ থেকে ৩১ মে) প্রতিদিন তিন ঘণ্টা করে বন্ধ থাকবে। এভাবে বন্ধ থাকার পর ৩১ মে রাত ১২টার পরও যারা নিবন্ধন করবেন না তাদের সিম সরাসরি বন্ধ করে দেয়া হবে। বন্ধ করে দেয়া সেই সিম ১৫ মাস পর্যন্ত বিক্রি করা হবে না। তবে প্রতিবন্ধীদের ক্ষেত্রে এটা প্রযোজ্য নয়।এই সংখ্যা ১৫ লাখের মতো।

তিনি জানান, আজ (শনিবার) বিকাল ৪টা পর্যন্ত প্রায় ৪টা পর্যন্ত নয় কোটি সিম বায়োমেট্রিক পদ্ধতিতে পুনঃনিবন্ধিত হয়েছে।

এর আগে গত বছরের ১৬ ডিসেম্বর সিম পুনঃনিবন্ধন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জমজমাট স্মার্টফোন ও ট্যাব মেলা

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হওয়া গ্রামীণফোন স্মার্টফোন ও ...

ফেসবুক ব্যবহারকারীদের বয়সসীমা নির্ধারণ করবে ইউরোপিয় পার্লামেন্ট

আইটি ডেস্ক : ইউরোপের দেশগুলোতে কত বছর বয়স থেকে ফেসবুক ব্যবহার শুরু ...