Home | সারা দেশ | সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংসুইপ্রু চৌধুরী’র বিদায় সংবধনা

সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংসুইপ্রু চৌধুরী’র বিদায় সংবধনা

চাইথোয়াই মারমা, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলা মহালছড়ি উপজেলার ঐতিহ্যবাহী সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংসুইপ্র“ চৌধুরী’র বিদায় সংবর্ধনা অনুষ্ঠান বুধবার বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এক হৃদয় বিদারক ও বেদনাবিধুর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কংজরী মারমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি জোন উপ-অধিনায়ক মেজর আরিফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান কাকলী খীসা, ভাইস-চেয়ারম্যান থুইলাঅং মারমা, পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদ সাবেক চেয়ারম্যান রুইথী কার্বারী, মহালছড়ি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক(অব:) শাহাজান পাটোয়ারী, লেমুছড়ি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক (অব:) মহেন্দ্র খীসা, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান সুইনুপ্রু চৌধুরী, সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক প্রকৃতি রঞ্জন দাশ, প্রাক্তন ছাত্র ও বেতার শিল্পি সুব্রত চাকমা।  এছাড়া আরো উপস্থিত ছিলেন অন্যান্য সহকারী শিক্ষক বৃন্দ এবং প্রাক্তন ছাত্র/ছাত্রী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গগণ। অনুষ্ঠানে সহকারী শিক্ষক বিনয় স্মৃতি খীসার উপস্থাপনায় নব নিয়োগ প্রাপ্ত সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমং মারমা স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে প্রধান অতিথি ও বিশেষ অতিথির পাশাপাশি ছাত্র/ছাত্রীদের পক্ষ থেকেও বক্তব্য দেন।

অনুষ্ঠান বক্তারা বিদায়ী প্রধান শিক্ষক মংসুইপ্র“ চৌধুরীকে মহান শিক্ষা গুরু হিসেবে আখ্যায়িত করে বিদ্যালয়ের উন্নয়ন সহ এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার বিভিন্ন অবদানের কথা তুলে ধরে বলেন, বিদায়ী প্রধান শিক্ষক মংসুইপ্র“ চৌধুরী ছিলেন নিঃস্বার্থ ও পিতৃসুলভ একজন মহান শিক্ষা গুরু। তিনি দীর্ঘ শিক্ষকতার জীবনে যে অবদান রেখে গেছেন তা এলাকার মানুষ কখনই ভুলতে পারবেন না বলে জানান। বক্তারা আরো দাবী করেন, শুণ্য থেকে গড়ে তোলা এই শিক্ষা প্রতিষ্ঠান আজ স্বয়ং সম্পূর্ণ। তিনি নিজের পরিবার থেকে প্রতিষ্ঠানকে বেশী ভালবেসেছিলেন বলে আজ তাঁর ফেলে আসা স্মৃতি বিজরিত দীর্ঘ শিক্ষকতা জীবনে হাজার হাজার ছাত্র/ছাত্রী দেশে ও বিদেশে উচ্চ পর্যায়ের বিভিন্ন দপ্তরে কর্মরত আছেন।

উলেখ্য, ঐতিহ্যবাহী সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ ৩৮ বছর অনেক ত্যাগ তিতিক্ষা ও প্রতিকুল পরিস্থিতি অতিক্রম করে গত ১৬ জুন ২০১৩ইং সালে প্রধান শিক্ষক মংসুইপ্র“ চৌধুরী অবসর গ্রহন করেন। অবসর গ্রহনের পর ৯ অক্টোবর বুধবার বিদ্যালয়ের পক্ষ থেকে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। বিদায়ী প্রধান শিক্ষকের দীর্ঘদিনের শ্রম ও ত্যাগের কথা বিবেচনা করে বিদ্যালয়ের পক্ষ থেকে ১ লক্ষ ৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।  বিদায় সংবর্ধনার অনুষ্ঠানের শেষ পর্যায়ে মহালছড়ি জোন উপ-অধিনায়ক মেজর আরিফুল ইসলাম, উপজেলা পরিষদের পক্ষ থেকে কাকলী খীসা, থুইলাঅং মারমা, মুবাছড়ি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মংরে মারমা, সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে মমং মারমা, কংজরী মারমা, ছাত্র/ছাত্রীদের পক্ষ থেকে ইতালী চাকমা বিদায়ী প্রধান শিক্ষকের হাতে বিদায়ী উপহার তুলে দেন। সর্বশেষে সংক্ষিপ্ত সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শত শত ছাত্র/ছাত্রী ও এলাকার ভক্তগণ প্রিয় বিদায়ী প্রধান শিক্ষককে ব্যান্ড পার্টির বাজনার তালে তালে নেচে গেয়ে বাড়ীতে পৌছে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালিয়াকৈরে জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি। গাজীপুর জেলার কালিয়াকৈরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৩ ...

মদনে জাতীয় শোক দিবস পালিত

মদন (নেত্রকোণা) প্রতিনিধি :  নেত্রকোণার মদন উপজেলার প্রশাসনের উদ্যোগে জাতীর জনক বঙ্গবন্ধুর ...