ব্রেকিং নিউজ
Home | শেয়ার বাজার | সালামের কানের পাশের গুলি ‍অপসারণ বুধবার

সালামের কানের পাশের গুলি ‍অপসারণ বুধবার

স্টাফ রিপোর্টার, ০৩ এপ্রিল, বিডিটুডে ২৪ডটকম : ঢাকা মহানগর বিএনপি’র সদস্য সচিব আবদুস সালামের কানের পাশের গুলি ‍অপসারণ হতে পারে বুধবার যে কোনো সময়। এখনো তার অবস্থা সংকটজনক। যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসা চলছে এই বিএনপি নেতার।

বুধবার সালামের শারীরিক অবস্থার খোঁজখবর জানান মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা ওসমান গণি টুটুল।

তিনি জানান, গত ১৮ মার্চ থেকে আবদুস সালাম চিকিৎসার উদ্দেশ্যে আমেরিকায় আছেন। তার মাথায় প্রচণ্ড ব্যথা থাকায় অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে পারছিলেন না চিকিৎসকরা।

টুটুল বলেন, ‘‘মাথায় ব্যথা থাকায় ডাক্তাররা এতদিন গুলি বের করেন নি। কানের পাশে সংক্রমণ হয়েছে কি না তা নিশ্চিত হতেই অস্ত্রোপচারের সিদ্ধান্তে দেরি করা হয়। বুধবার যে কোনো সময় অস্ত্রোপচার করে আবদুস সালামের মাথা থেকে স্প্লিন্টার বের করার কথা রয়েছে।’’

আবদুস সালামের স্ত্রী তার সঙ্গে রয়েছেন বলে জানান টুটুল। তিনি বলেন, “প্রতিদিনই তাদের সঙ্গে আমাদের যোগাযোগ হয়। আবদুস সালাম সবার কাছে দোয়া চেয়েছেন। তিনি ৮ এপ্রিল দেশে ফিরতে চান। ১০ এপ্রিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমাবেশে অংশ নিতে চান তিনি।”

উল্লেখ্য, গত ৬ মার্চ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের সময় পুলিশের সঙ্গে দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষের এক পর্যায়ে পুলিশের ছররাগুলিতে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও মহানগর বিএনপি’র সদস্য সচিব আবদুস সালাম গুরুতর আহত হন।

দু’জনকেই রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। পরে আবদুস সালামকে ১৮ ‍মার্চ যুক্তরাষ্ট্রে নেওয়া হয়।

ওই দিন পুলিশের গুলিতে দলের স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, যুগ্ম মহাসচিব আমানুল্লাহ আমানসহ অনেক নেতাও আহত হন।

x

Check Also

পুঁজিবাজারে বেড়েছে লেনদেন ও শেয়ারের দর

স্টাফ রিপোর্টার : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৯ মে) বড় উত্থানের মধ্য দিয়ে ...

পুঁজিবাজারে ৪ দিন পর বাড়লো সূচক ও লেনদেন

স্টাফ রিপোর্টার : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় ...