Home | বিনোদন | ঢালিউড | সালমান-শাবনূর জুটিই বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সেরা:মৌসুমী

সালমান-শাবনূর জুটিই বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সেরা:মৌসুমী

বিনোদন ডেস্ক : শিরোনামের লাইনটি গালগল্প বা মনগড়া কোনো মন্তব্য নয়। জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর সম্পর্কে আরেক জনপ্রিয় নায়িকা মৌসুমী নিজেই এমন মন্তব্য করেছেন। সম্প্রতি অভিনয় জীবনের ২৫ বছর পার করেছেন বাংলা চলচ্চিত্রের ‘প্রিয়দর্শিণী’ খ্যাত মৌসুমী। বাংলা চলচ্চিত্রে তার রজতজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে ‘স্টার নাইট’ নামের একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে মাছরাঙা টেলিভিশন।

রুম্মান রশীদ খানের গ্রন্থনা ও পরিকল্পনায় এবং অজয় পোদ্দারের প্রযোজনায় ‘স্টার নাইট’ অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন মারিয়া নূর। আসন্ন কোরবানীর ঈদের দিন রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে এটি প্রচার করা হবে। যেখানে চিত্রনায়িকা মৌসুমীর বড়পর্দার ২৫ বছর এবং তারও আগের মডেলিং সময়কার বিভিন্ন তথ্য, ছবি ও ভিডিওচিত্র প্রদর্শন করা হবে।

বেসরকারি টেলিভিশন চ্যানেলটির এ সেলিব্রেটি টক শো-তেই মৌসুমীকে প্রশ্ন করা হয়, তার এবং চিত্রনায়িকা শাবনূরের মধ্যে কে বেশি জনপ্রিয়। উত্তরে মৌসুমী শাবনূরের নাম বলেন। শুধু তাই নয়, তার সঙ্গে প্রয়াত নায়ক সালমান শাহর জুটির দিক থেকেও তিনি শাবনূরকে এগিয়ে রাখেন। বলেন, সালমান-শাবনূর জুটিই বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সেরা।

সমালোচকরা বলছেন, এটা খুবই স্বাভাবিক। নিজের ঢোল খুব কম মানুষই পেটান। বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় একজন নায়িকা হিসেবে আরেক জনপ্রিয় নায়িকা শাবনূরকে নিজের চেয়েও জনপ্রিয় বলাটা সহকর্মীর প্রতি মৌসুমীর সম্মান প্রদর্শনেরই নিদর্শন। কোনও লাইভ অনুষ্ঠানে শাবনূরকেও একই প্রশ্ন করা হলে তিনিও হয়তো তার প্রিয় সহকর্মী মৌসুমীর নামটাই বলতেন।

তবে দেশের লাখ লাখ সিনেপ্রেমীদের সকলেই জানেন, বাংলা চলচ্চিত্রে মৌসুমী-শাবনূর কারও অবদানই কম নয়। দুজনেরই একই বছরে(১৯৯৩ সালে) রূপালী পর্দায় অভিষেক। বহু ছবিতে বিভিন্ন বৈচিত্রময় চরিত্রে অভিনয় করেছেন তারা। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে জনপ্রিয় নায়িকাদের তালিকায় তারা এখনও একেবারে উপরের সারিতে।

তুমুল জনপ্রিয় এ দুই নায়িকার পুরস্কারের ঝুলিও বেশ সমৃদ্ধ। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, তিনটি মেরিল প্রথম আলো পুরস্কার এবং তিনটি বাচসাস পুরস্কার জিতেছেন মৌসুমী। অন্যদিকে, শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে একটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ রেকর্ড ১০টি মেরিল প্রথম আলো পুরস্কার এবং সাতটি বাচসাস পুরস্কার রয়েছে শাবনূরের দখলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সহিংস প্রতিবাদের পর মজুরি বৃদ্ধি ও কর হ্রাসের প্রতিশ্রুতি ম্যাকরোঁর

ইন্টারন্যাশনাল ডেস্ক : কয়েক সপ্তাহ ধরে দেশ জুড়ে সহিংস প্রতিবাদের পর সর্বনিম্ন ...

খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে করা রিটের ওপর বিভক্ত আদেশ হাইকোর্টের

স্টাফ রির্পোটার : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার  মনোনয়নপত্র ইসিতে অবৈধ ...