Home | ফটো সংবাদ | সারা দেশে আ.লীগের বিলবোর্ড !

সারা দেশে আ.লীগের বিলবোর্ড !

স্টাফ রিপোর্টার: বেনামে নয় এবার স্বনামেই নামছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সরকারের সাফল্য তুলে ধরা বিলবোর্ড এখন রাজধানী ঢাকার গণ্ডি পেরিয়ে সারা দেশে টাঙানোর পরিকল্পনা চলছে। ইতোমধ্যে তৈরি করা হয়েছে বিলবোর্ড এবং প্যানাফ্লেক্স ব্যানারের ‘টেক্সট’। খুব শিগগিরই এসব বিলবোর্ড দেশের বিভিন্ন জেলা এবং উপজেলায় প্রদর্শিত হবে। সংশ্লিষ্ট সূত্রে তথ্যটি জানা গেছে।

 

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘বিলবোর্ড এবং ব্যানারের টেক্সট আমরা তৈরি করেছি। খুব দ্রুত সময়ের মধ্যেই এগুলো সারা দেশের বিভিন্ন জেলা এবং বড় উপজেলায় প্রদর্শনের ব্যবস্থা করা হবে।’

 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করছি চলতি মাসেই এই বিলবোর্ডগুলো ঢাকার বাইরে টাঙানো শুরু করতে পারব।

 

সংশ্লিস্ট সূত্রে জানা যায়, এবারের বিলবোর্ডগুলো ঢাকায় টাঙানো বিলবোর্ডগুলোর চেয়ে ভালো। বিলবোর্ডে ব্যবহৃত ছবি, লেখা এবং শ্লোগানগুলো বেশ অকর্ষণীয়। বিলবোর্ডগুলো প্রস্তুত করা হয়েছে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে। কয়েকটি বিলবোর্ডে বিভিন্ন খাতে সরকারের উন্নয়ন তুলে ধরে ভোট চাওয়া হয়েছে।

 

অনুসন্ধানে পাওয়া কয়েকটি বিলবোর্ডের টেক্সট ঘেঁটে দেখা যায়, বিলবোর্ডগুলোর একেবারে বাম পাশের ওপরের কোণে জাতির জনক বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি। ছবির সঙ্গেই লেখা দলটির শ্লোগান ‘জয় বাংলা’; ‘ জয় বঙ্গবন্ধু’। বাম দিকের একেবারে নিচের অংশে ছোট্ট করে বসানো আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার ছবি। বিলবোর্ডের একেবারে ডান দিকের নিচের অংশে লেখা দলের নাম ‘বাংলাদেশ আওয়ামী লীগ’। বিভিন্ন খাতের উন্নয়ন নিয়ে প্রায় অর্ধশতাধিক বিলবোর্ডের ‘টেক্সট’ প্রস্তুত করা হয়েছে। ‘আমি জয় বাংলার লোক’; ‘এখানে থামবো না, লক্ষ্য আরো সমৃদ্ধি’; ‘আমার মার্কা নৌকা মার্কা’; ‘নৌকায় ভোট মানে ফিরে আসবে না মঙ্গা’; ‘নৌকায় ভোট মানে কৃষক ভাই সার পাবে’; ‘নৌকায় ভোট মানে সুশিক্ষার আলোয় সকল শিশু’; ‘নৌকায় ভোট মানে আর হবে না ভোট চুরি’; এসব শ্লোগান শোভা পাচ্ছে ‘টেক্সটে’।

 

দলীয় সূত্রে জানা যায়, এইসব বিলবোর্ডগুলো সারাদেশে টাঙানোর পাশাপাশি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, টুইটার, হাই ফাইভে ব্যাপকভাবে ছড়িয়ে দেয়া হবে। সামাজিক যোগাযোগ সাইটে এই কাজগুলো করছে সাবেক ছাত্রলীগের কয়েজন নেতা এবং আওয়ামী লীগের তরুণ সমর্থকরা।

 

এর আগে, রাজধানী ঢাকায় নাম পরিচয়বিহীন প্রধানমন্ত্রীর ছবি সংবলিত বিলবোর্ড প্রদর্শন করা হয়। মাসখানেক আগে টাঙানো ওই সব বিলবোর্ডে সরকারের বিভিন্ন খাতের উন্নয়ন তুলে ধরা হয়। তবে সেখানে আওয়ামী লীগের কিংবা সরকারের কোনো মন্ত্রণালয়ের নাম ছিল না। যার ফলে সরকারের মন্ত্রীরা এবং আওয়ামী লীগের নেতারা উভয়পক্ষই সে সময় একে অপরের ওপর দায় চাপায় এই বলে যে, ‘এই বিলবোর্ড আমরা করি নি।’ তাতেও সমালোচনা থেকে রেহাই পাননি আওয়ামী লীগের নেতারা। বিরোধী দল তো বটেই বিভিন্ন টিভি টকশোতে বিলবোর্ড ইস্যুতে নাজেহাল হয়েছেন দলটির নেতারা। ওই সময় অবশ্য এক সপ্তাহ পরই এসব বিলবোর্ড নামিয়ে ফেলা হয়েছিল।

 

দলীয় সূত্রে জানা যায়, এবারের বিলবোর্ডেগুলো দলের নির্বাচনী প্রচারের জন্যই করা হয়েছে। জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন আসনের এমপি এবং সম্ভাব্য এমপি পদপ্রার্থীরা এই বিলবোর্ড এবং ব্যানারগুলো প্রচার করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Police bar Moudud from leaving home on Eid day in Noakhali, citing security reasons

Police have barred senior BNP leader Moudud Ahmed from leaving his home ...

ঈদের দিনেই আজ চারটি ম্যাচ..মাঠে নামছে আর্জেন্টিনা, ফ্রান্স..

বিশ্বকাপ ফুটবলের ৩য় দিনে আজ মাঠে গড়াচ্ছে ৪টি ম্যাচ। গ্রুপ সি ও ...