Home | খেলাধূলা | সারাবিশ্বে সাকিব আল হাসান একজনই :সারওয়ার ইমরান

সারাবিশ্বে সাকিব আল হাসান একজনই :সারওয়ার ইমরান

স্পোর্টস ডেস্ক :  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে নিয়মিত আলো ছড়িয়ে আসছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসাবে সাকিব আল হাসানই একইসাথে তিন ফরম্যাটে বিশ্বসেরা অলরাউন্ডারের জায়গাটি ধরে রাখার কৃতিত্ব অর্জন করেছেন। তাকে নির্ভীক ক্রিকেটার হিসাবে উল্লেখ করেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক কোচ সারওয়ার ইমরান। তিনি মনে করেন, যেকোনও পরিস্থিতিতে সাকিব কখনও প্রতিপক্ষকে ভয় পায় না।

সম্প্রতি সারওয়ার ইমরান দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিক পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে সাকিবের প্রশংসায় এসব কথা বলেন। তিনি ব্যাটসম্যান সাকিবের চেয়ে বোলার সাকিবকেই বেশি মূল্যায়ন করেছেন। এছাড়াও সারাবিশ্বে সাকিব আল হাসান একজনই বলে দাবি করেন জাতীয় দলের সাবেক এই কোচ।

সম্প্রতি এই অলরাউন্ডারের হাতে তুলে দেওয়া হয়েছে টেস্ট অধিনায়কের গুরুদায়িত্ব। আর সাকিবের মতো একজন ক্রিকেটার আছেন বলেই বাংলাদেশ ক্রিকেটের এতো উন্নতি হয়েছে বলে মনে করেন এই কোচ।

সারওয়ার ইমরান বলেছেন, ‘সম্ভবত সাকিবই বিশ্বে একমাত্র বোলার যে প্রথম বলে ছয় খেয়েও পরবর্তী বলটা একই জায়গায় করার সাহস রাখে। অন্য কোনও বোলার এই সাহস রাখেন না। সাকিব বুঝতে পারে, পরের বলটা ব্যাটসম্যান একই জায়গায় আশা করবে না।’

জাতীয় দলের অন্যতম মেধাবী ক্রিকেটার সাকিব আল হাসান। ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই সমানভাবে পারফর্ম করে যাচ্ছেন এই টাইগার ক্রিকেটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৪ সদস্যের নারী দল ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ের জন্য মঙ্গলবার ১৪ সদস্যের নারী দল ...

জাতিসংঘের মানবাধিকার পরিষদ থেকে নিজেদের প্রত্যাহার করে ঘোষণা যুক্তরাষ্ট্রের

ইন্টারন্যাশনাল ডেস্ক: জাতিসংঘের মানবাধিকার পরিষদ ‘ভণ্ডামি ও নিজেদের সেবায়’ নিয়োজিত রয়েছে বলে ...