ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | সাবেক ছাত্রলীগ নেতার চাঁদাদাবী কারনে তাহিরপুর-মধ্যনগর স্প্রীডবোট চলা বন্ধ, দূর্ভোগে যাত্রীরা

সাবেক ছাত্রলীগ নেতার চাঁদাদাবী কারনে তাহিরপুর-মধ্যনগর স্প্রীডবোট চলা বন্ধ, দূর্ভোগে যাত্রীরা

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে সাবেক ছাত্রলীগ নেতার কারনে তাহিরপুর-মধ্যনগর নৌ পথে ৩দিন ধরে স্প্রীডবোট চলা বন্ধ। এতে করে এই নদী পথে চলাচল কারী হাজার হাজার মানুষ দূর্ভোগের শিকার হচ্ছে। আর এই নদী পথে স্প্রীট বোট চালকরা বেকার হয়ে পড়েছে। এতে করে এই রোটে চলাচল কারী জনসাধরনের সাঝে ক্ষোব বিরাজ করছে।

জানাযায়, মধ্যনগরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মধ্যনগর এবং তাহিরপুরের একটি মাত্র যোগাযোগের মাধ্যম স্পিড বোট ও ট্রলার যাতায়াত বন্ধ হয়ে গেছে।

তুচ্ছ গঠনা হলেও গোপন সূত্রে জানাযায়, ঐ ছাত্রলীগ নেতা স্প্রীট বোট চালকদের কাছে চাঁদাদাবী করার কারনেই গত রোববার রাত ভোররাতে স্পিড বোট ঘাটে তাহিরপুর সদরে রতনশ্রী গ্রামের স্পিড বোট চালক হবি মিয়া ও মধ্যনগর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি পারভেজ আহম্মেদ কথার কাটা কাটির ঘটনা ঘটে। এরপর থেকেই এই নৌরুটে নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে। স্প্রীটবোট চালকারা নিজেদের নিরাপত্তাসহ আরো অন্যান কারনে এই নৌরোটে চলাচল বন্ধ করে দেয়।

এ বিষয়কে কেন্দ্র করে পর দিন থেকেই স্পিড বোট ও ট্রলার চলাচল বন্ধ হয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। নৌযান বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা। এতে মধ্যনগরের যাত্রীরা জেলা শহর ও বিভাগীয় শহরে আসতে বিলম্ব হচ্ছে। জানা গেছে এই রুট দিয়ে বর্ষায় জেলা সদরে সাথে যোগাযোগ করেন এলাকাবাসী।

তাহিরপুর উপজেলার স্প্রীটবোট চালকরা জানান, আমাদের কাছে চাঁদাদাবী করে ও বিভিন্ন ভাবে ভয় দেখানোর কারনে নিজেদের নিরাপত্ত না থাকায় আমরা স্প্রীটবোট চালানো বন্ধ করে দেই।

এ বিষয়ে মধ্যনগর সদর চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার বলেন,  বিষয়টি আমি শুনেছি এবং আমাদের এলাকা তথা বিভিন্ন জায়গা থেকে মধ্যনগরে আসা যাওয়ার যাত্রীদের ভোগান্তির স্বীকারে এলাকার মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। আমার কথা হচ্ছে হট্টগোল হয়েছে, মিমাংসাও আছে। এর প্রেক্ষিতে যাতায়াতের যানবাহন কেন বন্ধ থাকবে? কাউকে না জানিয়ে স্পিড বোট এবং ট্রলার যাতায়াত বন্ধ করা একেবরেই উচিত নয়।

মধ্যনগর থানা যুবলীগের সভাপতি মোস্তাক আহম্মেদ জানান, ঘটনাটি অতর্কিত ভাবে ঘটার পরপরই জনদূর্ভোগের বিষয়টি মাথায় রেখে আপোষ মিমাংসার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাণীনগরে মল ছিটিয়ে টাকা লুট চক্রের চার সদস্য আটক ভ্রাম্যমান আদালতে কারাদন্ড

মো: সাহাজুল ইসলাম,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে শরীরে মানুষের মল ছিটিয়ে ...

ফকিরহাটে তিন মাদক কারবারির ছয় মাসের কারাদন্ড

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাটে তিন মাদক কারবারিকে ছয় মাসের কারাদন্ড ...