Home | বিনোদন | টালিগঞ্জের খবর | সাফটা চুক্তির মাধ্যমেও জয়দীপ মুখার্জীর কোনো ছবি বাংলাদেশে মুক্তি দিতে পারবেন না

সাফটা চুক্তির মাধ্যমেও জয়দীপ মুখার্জীর কোনো ছবি বাংলাদেশে মুক্তি দিতে পারবেন না

বিনোদন ডেস্ক: কলকাতার নামি পরিচালক জয়দীপ মুখার্জী। গত দুই বছর ধরে যিনি ঝুঁকেছেন বাংলাদেশি সুপারস্টার শাকিব খানের দিকে। একের পর এক ছবি নির্মাণ করে চলেছেন এই নায়ককে নিয়ে। তার পরিচালনায় সম্প্রতি শেষ হয়েছে ‘ভাইজান এলো রে’ ছবির শুটিং। ছবির টিজার এবং পোস্টারও প্রকাশ হয়েছে। যেখানে কলকাতার দুই নায়িকা শ্রাবন্তী ও পায়েল সরকারের বিপরীতে দেখা যাবে বাংলাদেশের শাকিব খানকে।

‘ভাইজার এলো রে’ সম্পূর্ণই কলকাতার একক ছবি। যেটি বাংলাদেশে মুক্তি দিতে হলে পরিচালক জয়দীপ মুখার্জীকে আগে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য হতে হবে। সেই লক্ষ্যে গত রবিবার তিনি অতিথি সদস্য হতে চেয়ে পরিচালক সমিতিতে আবেদন করেন। কিন্তু তাকে সদস্য করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

কারণ হিসেবে তিনি জানান, ‘আমাদের সমিতির অতিথি সদস্য হওয়ার জন্য জয়দীপ মুখার্জী সব কাগজ জমা দিয়েছেন। তবে কিছু বিষয়ে আমরা গরমিল পেয়েছি। কাজেই তিনি আমাদের পরিচালক সমিতির সদস্যপদ পাবেন না। উনার পরিচালিত কোনো ছবি বাংলাদেশে মুক্তি পাবে না। এমনকী, উনার কোনো ছবি সাফটা চুক্তির মাধ্যমেও বাংলাদেশে মুক্তি দিতে পারবেন না।’

এই ‘ভাইজান এলো রে’ ছবিটি নিয়ে সম্প্রতি অবাক করা কাণ্ড ঘটান কলকাতার পরিচালক জয়দীপ মুখার্জী। ছবির শুটিং শেষ হওয়ার পরে তিনি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কাছে ছবি নির্মাণের অনুমতি চেয়ে আবেদন করেন। যেটাকে হাস্যকর বলে উল্লেখ করেন সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। শুটিং শেষে কীভাবে শুটিংয়ের অনুমতি চাইলেন এ বিষয়টি খতিয়ে দেখা হবে বলে দুদিন আগেই তিনি জানিয়েছিলেন।

‘ভাইজান এলো রে’ ছবির বিভিন্ন চরিত্রে শাকিব, শ্রাবন্তী ও পায়েল ছাড়াও রয়েছেন রজতাভ দত্ত, বিশ্বনাথ, শান্তিলাল মুখার্জী, দীপা খন্দকার ও মুনিরা মিঠু প্রমুখ। আসছে রোজার ঈদে সাফটা চুক্তির আওতায় এটি বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা। কিন্তু সাম্প্রতিক জটিলতায় দেশের প্রেক্ষাগৃহে শাকিবের এই ছবির মুক্তি শঙ্কার মধ্যেই পড়ে গেল। বাকিটা সময়ই বলে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদকবিরোধী অভিযানে যারা নিহত হচ্ছেন সবাই অস্ত্রধারী:ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : মাদকবিরোধী চলমান অভিযানে যারা নিহত হচ্ছেন তারা সবাই অস্ত্রধারী ...

আন্দ্রেস ইনিয়েস্তার নতুন ঠিকানা জাপানের ক্লাব ভিসেল কোবে

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ২২ বছর পরে বার্সেলোনা ক্লাবকে বিদায় জানিয়েছের ফুটবল ...