Home | ফটো সংবাদ | সাত জেলার সাতটি আসনে বিএনপির কোনো প্রার্থী নেই

সাত জেলার সাতটি আসনে বিএনপির কোনো প্রার্থী নেই

স্টাফ রির্পোটার : মনোনয়নপত্র বাতিল হওয়ায় সাত জেলার সাতটি আসনে বিএনপির কোনো প্রার্থী নেই। আসনগুলো হলো বগুড়া-৭, ঢাকা-১, শেরপুর-১, জামালপুর-৪, সুনামগঞ্জ-৩, রংপুর-৫ ও মানিকগঞ্জ-২।

বগুড়া-৭ আসনে বিএনপির তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রার্থিতা বাতিল হয়েছে তার দ-ের কারণে। এখানে বিকল্প প্রার্থী দেয়া গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোরশেদ মিলটন এবং সরদার বাদলের প্রার্থিতাও টেকেনি।

মোরশেদ মিল্টন ভোটে দাঁড়াতে গত ২৮ নভেম্বর গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ ছেড়ে দিলেও রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহাম্মদ জানান, তার পদত্যাগপত্র গৃহীত হয়নি।

অন্যদিকে সরকার বাদল শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ না ছেড়েই প্রার্থিতা জমা দেন। আবার তার দলীয় প্রত্যয়নও ছিল না।

ঢাকা-১ আসনে বিএনপির দুই প্রার্থীর মনোনয়নই বাতিল ঘোষণা করা হয়েছে। এরা হলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাক ও নবাবগঞ্জ উপজেলার চেয়ারম্যান ফাহিমা হোসাইন জুবলি। এ আসনে আওয়ামী লীগের সালমান এফ রহমান ও স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির নেতা ও বর্তমান এমপি সালমা ইসলামের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

শেরপুর-১ (সদর) আসনে বিএনপির তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। চারটি ব্যাংকের ঋণখেলাপির দায়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়। শফিকুল ইসলাম মাসুদ এবং ফজলুল কাদেরের মনোনয়নপত্র বাতিল হয়েছে মনোনয়নপত্রে দলীয় চিঠি সংযুক্ত না করায়।

জামালপুর-৪ আসনে বিএনপির চিঠি পাওয়া একমাত্র প্রার্থী ফরিদুল কবির তালুকদারের মনোনয়নপত্র বাতিল হয়ে যাওয়ায় সেখানে দলটির বৈধ প্রার্থী নেই। উপজেলা চেয়ারম্যান পদ থেকে যথাযথভাবে পদত্যাগ না করার কারণ দেখিয়ে তার প্রার্থিতা বাতিল হয়েছে।

মনোনয়নপত্রে নানা ত্রুটির কারণে সুনামগঞ্জ-৩ আসনে বিএনপির প্রার্থী এম এ সাত্তার, রফিকুল ইসলাম খসরু ও আশরাফুল হক খোকন।

রংপুর-৫ আসনে বিএনপির মনোনীত দুই প্রার্থী মমতাজ হোসেন ও শাহ সোলায়মান ফকিরের প্রার্থিতা বাতিল হয়েছে।

মানিকগঞ্জ-২ আসনে বিএনপি প্রার্থী মঈনুল ইসলাম খানের মনোনয়নে বিএনপি মহাসচিবের স্বাক্ষরে মিল না থাকা এবং একই আসনে বিএনপির আরেক প্রার্থী সিংগাইর উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমান রোমানের চেয়ারম্যান পদ থেকে তার পদত্যাগপত্র গৃহীত না হওয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কিনা খতিয়ে দেখছে এনবিআর

স্টাফ রির্পোটার : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ...

মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে। ...