ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সাতক্ষীরা সোনার বাংলা হাইস্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক দুনীতির আভিযোগ

সাতক্ষীরা সোনার বাংলা হাইস্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক দুনীতির আভিযোগ

আবু সাঈদ, সাতক্ষীরা : সাতক্ষীরা সদর উপজেলার চুপড়িয়া ঐতিয্যবাহী সোনার বাংলা হাইস্কুলের প্রধান শিক্ষক আমিনুর রহমানের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

অত্র স্কুলের ২০১৮ সালের এসএসসি সমাপনী পরীক্ষায় শিক্ষার্থীদের অর্থের বিনিময়ে পাশ করানোর অভিযোগে, শিক্ষার্থী ও অবিভাবকের মধ্যে মিশ্র পতিক্রিয়ায় উত্তাল সোনার বাংলা হাইস্কুল। গত দুইদিন যাবৎ অত্র স্কুলের প্রধান শিক্ষক আমিনুর রহমানের দুর্নীতি, অর্থ আত্বসাতসহ শিক্ষার্থীদের সাথে অসৎ আচারণ ও এসএসসির সমাপনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের নিকট থেকে অর্থ নিয়ে কৃতকার্য করায় ফুসে উঠেছে শিক্ষার্থীরা।

সরেজমিনে অত্র স্কুলের ভুক্তভোগী শিক্ষার্থীদের সাথে আলাপ করে জানা যায়,এবার এসএসসি সমাপণী পরীক্ষায় ৮৬জনের মধ্যে ৪৫ জন সকল বিষয়ে কৃতকার্য হয়। কিন্তু দুর্নীতিবাজ প্রধান শিক্ষক আমিনুর রহমান অনেকের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে তাদের পাশ করিয়ে দিয়েছেন এবং বলেছেন যারা টাকা দিবে তারাই মাত্র সেন্টার পরীক্ষাং অংশগ্রহন করতে পরবে।

এলাকাবাসী সুত্রে আরো জানা যায়,স্কুলের অফিস সহকারী আনসার আলী ভুয়া কাজী সেজে অত্র এলাকায় বাল্য বাল্য বিয়ে পড়ানোর দায়ে ভ্রাহ্মমান আদালত তাকে ১৫ দিনের কারাদন্ড দিলে কারাভোগের পরে আনসার আলী স্বপদে বহাল রেখেছেন দুর্নীতিবাজ শিক্ষক অমিনুর রহমান যাহা আইন বহিরভুত।

স্কুলের মানবিক বিভাগের সাবেক শিক্ষার্থী সোহাগ ও ফারূক হোসেন সাংবাদিকদের বলেন ,আমরা যখন অত্র স্কুল থেকে পরীক্ষা দিয়েছিলাম তখন দুনীতিবাজ প্রধান শিক্ষক আমিনুর রহমান আমাদের কাছ থেকে টাকা নিয়েছিলেন এটা নতুন কিছু নয়। শুধু তায় নয় যে শিক্ষার্থী স্যারের কাছে প্রাইভেট পড়ে তাদের পাশ করায় যারা প্রাইভেট পড়ে না তাদের ফেল করায়।

উক্ত বিষয়ে স্কুলের ম্যানিজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মজনু মালীর মুঠো ফোনে কল দিলে রিসিভ না হওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সার্বিক বিষয়ে কথা হলে সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লা আল মামুন বলেন গতকাল হেড মাস্টার আমিনুরের সাথে মিটিং ছিলো কিন্তু এ বিষয়ে তিনি কিছু জানায়নি, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...