Home | ব্রেকিং নিউজ | সাতক্ষীরায় স্বেচ্ছা শ্রমে রাস্তা সংস্কার কাজ শুরু

সাতক্ষীরায় স্বেচ্ছা শ্রমে রাস্তা সংস্কার কাজ শুরু

সাতক্ষীরা প্রতিনিধি :সাতক্ষীরা সদর উপজেলা মাছখোলা ক্লাব মোড় থেকে মাছ খোলা বাজার পর্যন্ত দীর্ঘ ২ কিলোমিটার রাস্তাটি সংস্কার কাজ শুরু হয়েছে।

বুধবার (১৩ মার্চ) সকাল ১০ টায় দীর্ঘ ১৯ বছর পরে মাছখোলা প্রত্যাশা ক্লাবের সভাপতি সো. আলাউদ্দিনের অর্থায়নে ও ক্লাবের ১শত ১ জন সদস্যের স্বেচ্ছায় শ্রম দিয়ে এ রাস্তা সংস্কার কাজ শুরু হয়। অথচ সংস্কারের জন্য কোন মাথা ব্যথা নেই সরকারি কর্মকর্তা বা জনপ্রতিনিধিদের।

জন প্রতিনিধি থাকতে আপনারা কেন স্বেচ্ছায় রাস্তাটি সংস্কার করছেন, জানতে চাইলে প্রত্যাশা ক্লাবের সভাপতি আলাউদ্দিন জানান, আমাদের এ রাস্তাটি অনেক অবহেলিত। ২০০ সালের বণ্যার পর থেকে কোন জনপ্রতিনিধি রাস্তাটি সংস্কারের কোন উদ্যোগ নেইনি। জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ এর পরামর্শে ,ইট, বালি ও খোয়া দিয়ে দ্রুত গতিতে রাস্তা সংস্কারের কাজ করছি । নিজেদের ভাগ্য নিজেরাই বদলানোর চেস্টা করছি।

সরজমিনে যেয়ে দেখা যায় মাছ খোলা ক্লাব মোড় থেকে মাছ খোলা বাজার পর্যন্ত প্রায় ২ কিলোমির্টা রাস্তাটির স্থানে স্থানে বড় বড় গর্ত আর খানা খন্দে ভরা। যা আজ অনেকখানি দূর হতে চলেছে প্রত্যাশা ক্লাবের সভাপতি ও একশত একজন সদস্যের নিজস্ব উদ্যোগে। মাছ খোলা এলাকার মো. জাহাঙ্গীর হোসেন জানান রাস্তার যে অবস্থা তাতে একটি রিক্সা, ভ্যান নিয়েও আসা যায়না, আমাদের অনেক কষ্ট করতে হয় রাস্তা খারাপের জন্য। একই এলাকার শামিম হোসেন বাবু জানান, ভোটের সময় কত প্রার্থী এসে রাস্তা সংস্কার করার কথা বলে ওয়াদা করে কিন্তু ভোট আসে যায়, রাস্তা সংস্কার কোন উদ্যোগ নেই না ।

মাছখোলা গ্রামের আমিরুল ইসলাম জানান হাজার হাজার লোক সাতক্ষীরা শহরে যাওয়া আসার একমাত্র রাস্তা । অথচ খানা খন্দকে পরিনত হওয়ায় শহর থেকে ১শত টাকা দিলেও কোন ভ্যান, ইজিবাইক এই এলকায় আসতে চাই না। এমন কি এই এলাকার কোন মানুষ অসুস্থ হলে ত্ৎাক্ষনিক হাসপাতালে নিয়ে যাওয়ার কোন ব্যবস্থা হয়না ।

কথা হয় ক্লাবের সদস্য আলম, মো. জামাল উদ্দিন ,ওসমান গনি, আব্দুল হাকিম, রবিউল ইাসলাম ও আলম খোকনসহ অন্যান্যদের সাথে । তারা জানান ১৯ বছর পার হলেও রাস্তাটি সংস্কারের উদ্যোগ কেউ নেয়নি। আমরা সদস্যরা মিলে স্বেচ্ছায় বিনা মজুরীতে রাস্তা সংস্কার কাজ শুরু করছি।

এদিকে সংবাদ কর্মীরা ঘটনা স্থলে গেলে এলাকাবাসি জানান, দীর্ঘ দিনের রাস্তাটি সংস্কার বন্ধ থাকায় পরেও প্রত্যাশা ক্লাবের ছেলেরা সংস্কার শুরু করেছে। আমাদের দাবী সরকার যেন দ্রুত রাস্তাটি পাকা করে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাটে যাত্রীবাহী বাস খাদে; নিহত ৬

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপেজলার কাকডাঙ্গা এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ...

টাইগারদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

ডেস্ক রিপোর্ট : আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ ...