ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সাতক্ষীরায় ধানের শীষ প্রতিকের পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ

সাতক্ষীরায় ধানের শীষ প্রতিকের পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার সদর আসনের বৈকারি, ঘোনা ও আলিপুর ইউনিয়নে ধানের শীষ প্রতিকের বিপুল সংখ্যক পোস্টার সন্ত্রাসীরা ছিড়ে ফেলেছে বলে অভিযোগ উঠেছে। তারা এসময় সদর উপজেলার বৈকারি ইউনয়নের কয়েকটি বাড়িতে হামলা, একটি দোকান ভাংচুর ও বিএনপি সমর্থক কয়েক ব্যক্তিকে মারপিট করেছে। সোমবার রাতে এ ঘটনা ঘটে। এদিকে গতকাল সন্ধ্যায় মুহাদ্দিস আঃ খালেকর নির্বাচনি ধানের শীষের পোষ্টার সাটানোর সময় দুবৃত্তরা পোষ্টার, পোষ্টার মারার মই, টর্চ লাইট কেড়ে নেয় এবং ভ্যান চালক কে কান ধরে উঠবস করায়। লাঞ্চিত করে কর্মীদের। যারা ধানের শীষের পোষ্টার ছিনিয়ে নিয়েছে তারা স্থানীয় সরকার দলীয় লোকজন বলে প্রত্যক্ষ দর্শীরা জানান।

সদরের দক্ষিণ আলীপুর বাজারে ধানের শীষের কয়েকশ পোষ্টারে আগুণ ধরিয়ে দেয় স্থানীয় আ’লীগ কর্মীরা। আবুল খায়ের ভুগোলের ছেলে অমিত হাসান পেট্রল দিয়ে ধানের শীষের পোষ্টার পুড়িয়ে দেয় বলে প্রত্যক্ষ দর্শীরা জানান।
সাতক্ষীরা সদরের ফিংড়ী ইউনিয়নের ১,২ ও ৬ নং ওয়ার্ডে অর্ধশতাধীক স্থানে ঝুলান্ন ধানের ধানের শীষের পোষ্টার ছিড়ে ফেলে স্থানীয় যুবলীগ।

সাতক্ষীরার সদর আসনের বৈকারি ইউনিয়নে ধানের শীষ প্রতীকের বিপুল সংখ্যক পোস্টার পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা। তারা কয়েকটি বাড়িতে হামলা ,একটি দোকান ভাংচুর ও বিএনপি সমর্থক কয়েক ব্যক্তিকে মারপিট করেছে। সোমবার রাতে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারি ইউনিয়নে এ ঘটনা ঘটে।

সাতক্ষীরা সদর উপজেলা কৃষকদলের সভাপতি সাবেক ইউপি সদস্য গোলাম সরোয়ার জানান সোমবার সন্ধ্যায় তাদের কর্মী সমর্থকরা বৈকারি ইউনিয়নের বিভিন্ন স্থানে পোস্টার সাঁটার চেষ্টা করছিল। এ সময় একদল যুবক কাথন্ডা বাজার ও নাপিতঘাটা এলাকায় ধানের শীষের পোস্টারে আগুন ধরিয়ে দেয়। একই সময়ে তারা নুরুল মুন্সি, সাবেক ইউপি সদস্য জালাল ও খালেক হাজরার বাড়িতে হামলা চালিয়ে মারপিট করে চলে যায়। পরে তারা নাপিতঘাটায় একটি সারের দোকান তছনছ করে।

স্থানীয় ইউপি চেয়ারম্যানের ছেলে ও যুবলীগ নেতা ইনজামামুল ইসলাম ইঞ্জার নেতৃত্ব এসব ঘটনা ঘটে বলে অভিযোগ করা হয়েছে।

তবে ইনজামামুল এ অভিযোগ অস্বীকার করেন। এদিকে পুলিশ জালাল মেম্বরসহ তিনজনকে নাশকতার মামলায় গ্রেফতার করেছে।

সাতক্ষীরা জেলা জামায়াতের প্রচার সম্পাদক আজিজুর রহমান এ অভিযোগ করেন।

সাতক্ষীরা সদর উপজেলা কৃষকদলের সভাপতি সাবেক ইউপি সদস্য গোলাম সরোয়ার জানান, সোমবার সন্ধ্যায় তাদের কর্মী সমর্থকরা বৈকারি ইউনিয়নের বিভিন্ন স্থানে পোস্টার লাগাই। এ সময় একদল যুবক কাথন্ডা বাজার ও নাপিতঘাটা এলাকায় ধানের শীষের পোস্টার ছিড়ে এতে আগুন ধরিয়ে দেয়। একই সময়ে তারা নুরুল মুন্সি, সাবেক ইউপি সদস্য জালাল ও খালেক হাজরার বাড়িতে হামলা চালিয়ে মারপিট করে চলে যায়। পরে তারা নাপিতঘাটায় একটি সারের দোকান তছনছ করে।

স্থানীয় ইউপি চেয়ারম্যানের ছেলে ও যুবলীগ নেতা ইনজামামুল ইসলাম ইঞ্জার নেতৃত্ব বৈকারী ইউনিয়নে এসব ঘটনা ঘটে বলে অভিযোগ করা হয়েছে।

তবে ইনজামামুল এ অভিযোগ অস্বীকার করে জানান, আমি এ ব্যাপারে কিছুই জানিনা।

এদিকে, আলিপুর ও ঘোনা ইউনিয়নের বিভিন্ন স্থানে ধানের শীষ প্রতিকের বিপুল সংখ্যক পোস্টার সন্ত্রাসীরা ছিড়ে ফেলে দিয়েছে বলে অভিযোগ করেছেন ধানের শীষ প্রতিকের কর্মী-সমর্থকসহ জেলা জামায়াতের প্রচার সম্পাদক আজিজুর রহমান।

তবে, ঘোনা ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান মুশা বিষয়টি অস্বীকার করেন।

অপরদিকে, পুলিশ রাতে বৈকারি ইউনিয়ন থেকে জাময়াত নেতা সাবেক ইউপি সদস্য জালালসহ তিনজনকে নাশকতার একটি মামলায় গ্রেফতার করেছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, জাময়াত নেতা জালাল মেম্বরসহ তিন জামায়াত নেতা-কর্মীকে দেশী তৈরী একটি রিভলবারসহ গ্রেফতার করা হয়েছে। ওসি আরো জানান, আগামী ১২ তারিখ আগে নির্বাচনী পোষ্টার মারা সম্পূর্ণ অবৈধ। কেউ কোন পোষ্টার মারলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সুদশন আচার্য্য, মদন, নেত্রকোনা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ ...

মদনে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির রমরমা বাণিজ্য

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোনা মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্প-২ ...