Home | বিবিধ | আইন অপরাধ | সাজেকে সন্তু গ্রুপ কর্তৃক এক গ্রাম প্রধান অপহৃত, ইউপিডিএফের নিন্দা, পিসিজেএসএস সন্তু গ্র“পে’র অস্বীকার

সাজেকে সন্তু গ্রুপ কর্তৃক এক গ্রাম প্রধান অপহৃত, ইউপিডিএফের নিন্দা, পিসিজেএসএস সন্তু গ্র“পে’র অস্বীকার

khagrachari mapচাইথোয়াই মারমা, খাগড়াছড়ি থেকে : রাংগামাটি বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা ইউনিয়নের তুলাবান গ্রাম থেকে ৩ আদিবাসীকে অপহরন করে নিয়ে গেছে প্রতিপক্ষ গ্রুপের সশ্রস্ত্র সন্ত্রাসীরা । গত শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।
অপহ্রতরা হলেন বাঘাইছড়ি পৌরসভার নৈশ প্রহরী সুমন চাকমা, তুলাবান উচ্চ বিদ্যালয়ের নৈশ প্রহরী উদয়ন চাকমা ও স্থানীয় কৃষক লাল সোনা চাকমা ওরফে সিজিমনি চাকমা । অপহ্রত ৩জনই সন্তু লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(পিসিজেএসএস) বাঘাইছড়ি নেতা বড়হ্রষি চাকমা’র আপন ভাই জানা গেছে । একাধিক নিরাপত্তা বাহিনী সূত্র নিশ্চিত করেছেন ।এই ঘটনার থানার অফিসার ইনচার্জ নাম্বারে যোগাযোগে সেটি ব›দ্ধ পাওয়া গেলে তুলবান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান টুনটনি চাকমা অপহরন ঘটনার বিষয়টি নিশ্চিত করেন ।
এদিকে সন্তু লারমা সমর্থিত পিসিজেএসএস নেতা হ্রষি চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তার অপন ৩ ভাইকে ইউপিডিএফ সশ্রস্ত্র সন্ত্রাসীরা অপহরন করে নিয়ে গেছে । তিনি জানান ইউপিডিএফ সন্ত্রাসীরা মুলতঃ আমাকে নিয়ে যাওয়ার জন্র এসেছিল, কিন্তু না পেয়ে আমার ৩ভাইকে নিয়ে গেছে । তিনি এই ঘটনার প্রশাসন হস্তক্ষেপ কামনা করেন ।
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ৮ নম্বর গ্রামের কার্বারী(গ্রাম প্রধান) হুলোমনি চাকমা(৫০)কে পিসিজেএসএস(সন্তু গ্রপ) এর সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক অপহৃত হয়েছেন। গত বুহষ্পতিরবার রাতে এ ঘটনা ঘটে।
জানা যায়, বৃহস্পতিবার রাত আনুমানিক ১০টার সময় সন্তু গ্র“পের একদল সশস্ত্র সন্ত্রাসী ৮ নম্বর গ্রামে হানা দিয়ে নিজ বাড়ি থেকে হুলোমনি চাকমাকে অপহরণ করে নিয়ে যায়।
পরিবারের লোকজন জানান, হুলোমনি চাকমাকে অপহরণ করে নিয়ে যাবার সময় সন্ত্রাসীরা শুক্রবার শয়নছড়ায় গিয়ে তাদের সাথে যোগাযোগ করার জন্য বলে যায়। কিন্তু গিয়ে খবর নেওয়া হলে কোন সদুত্তর পাওয়া যায়নি । তবে কি কারণে তাকে অপহরণ করা হয়েছে তার সঠিক কারণ জানা যায়নি।
এদিকে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর বাঘাইছড়ি উপজেলা ইউনিটের প্রধান সংগঠক সমশান্তি চাকমা এক বিৃবতিতে এ ঘটনা’র তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে তিনি অবিলম্বে অপহৃত গ্রাম প্রধানকে উদ্ধার এবং সন্তু গ্র“পের সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। ইউপিডিএফ’র প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় ।
অপরদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংতি সমিতি(পিসিজেএসএস) সন্তু গ্র“পের কেন্দ্রীয় কমিটি’র সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা জানান, এ রকম অহেতুক ঘটনার সাথে পিসিজেএসএস সংশ্লিষ্ট নয়, আমরা গনতন্ত্র প্রক্রিয়া আন্দোলন দাবী আদায়ের বিশ্বাসী। ঐ এলাকা আমাদের কোন সাংগঠনিক কার্যক্রম নেই, এটি তাতে নিজস্ব অভ্যন্তরীন কোন্দল বা সেনা মদদ পুষ্ট কৌশলগত অপহরন হতে পারে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নুসরাত হত্যা : ২৭ মের মধ্যে তদন্ত প্রতিবেদন দেবে পিবিআই

ডেস্ক রিপোর্ট : ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসির বিরুদ্ধে মাদরাসাছাত্রী নুসরাতের জবানবন্দি বে-আইনিভাবে সামাজিক ...

ফকিরহাট ৩৯৪ বোতল ফেন্সিডিল সহ আটক ২

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাটে র‌্যাব-৬ এর বিশেষ এক অভিযানে ৩৯৪ বোতল ...