ব্রেকিং নিউজ
Home | অন্যান্য | সাগুপ্তা : বিনোদনের নতুন নাম

সাগুপ্তা : বিনোদনের নতুন নাম

ঢাকা, ৬ ডিসেম্বর (বিডিটুডে ২৪ডটকম) : তাসনিফ এবং ওসান্না দুই বন্ধু। বাসা উত্তরা। তারা ভিন্ন ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনা করছেন। বিভিন্ন ব্যাস্ততায় দেখা হয় কম। কিন্তু প্রতি শুক্রবার চলে আসেন সাগুপ্তায়। তাদের একটি সংগঠন আছে যার নাম “সেভেন্থ গিয়ার”। বন্ধুরা মিলে সাগুপ্তায় মটর স্টান্ট প্রদর্শন করেন। গাড়ির বিভিন্ন খেলা ও কসরত দেখিয়ে আনন্দ পায় তারা। তাদের দলে আরো আছেন আযফার, সামির, উমান, তামিম, সাদমান ও আকাশ। কথা হল তাদেরই একজন সামিরের সংগে। সাগুপ্তায় কেন আসেন জিজ্ঞেস করলে বলেন, “নগরায়নের এই সময়ে ঢাকা শহরের মধ্যে বিনোদনের জায়গা খুবই কম। তাই চলে আসি এখানে। গাড়ি নিয়ে স্টান্ট করি, নিজেরা আনন্দ পাই, অন্যদেরও আনন্দ দেই।” তাদের মত এমন আরো কয়েকটি সংগঠন আছে যারা এখানে নিয়মিত স্টান্ট প্রদর্শন করেন।

এই সাগুপ্তা হল মিরপুর ডিওএইচএস ও ঢাকা সেনানিবাসকে সংযোগকারী সড়ক। কিন্তু তা সাগুপ্তা বা নতুন রাস্তা নামেই বেশি পরিচিত। ধানমন্ডি, বনানী, উত্তরাসহ শহরের বিভিন্ন এলাকা থেকে এখন অনেকেই আসেন এখানে। পথের দুপাশই খোলামেলা থাকায় মনোরম একটি পরিবেশ বিরাজ করে এখানে। সাথে থাকে মোটর সাইকেল ও গাড়ির মনোমুগ্ধকর স্টান্ট। তাইতো বন্ধু,বাবা-মা অথবা প্রিয়জনকে সাথে করে চলে আসেন এখানে। নিরাপত্তা ব্যবস্থা ভাল হওয়ায় অনেক রাত পর্যন্ত থাকেন অনেকেই। সাগুপ্তা এখন তাদের কাছে বিনোদনের এক নতুন নাম।

শ্যামলী থেকে মোঃ কাওসার এসেছেন তার স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে। সাগুপ্তায় কেন জিজ্ঞেস করতেই বললেন, “খুব অল্প সময়ের মধ্যে ঘুরে আসার জন্য এটি একটি ভাল জায়গা। নির্মল বাতাস, খোলা মাঠ, হকারের ঝামেলামুক্ত এমন স্থান ঢাকা শহরে আর নেই বললেই চলে।তাই সুযোগ পেলেই চলে আসি।”

 

এ বিষয়ে কথা বলা হলে ১৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট ক্যাম্প এর দায়িত্বে থাকা মেজর আশফাক বলেন, “সড়কটি তৈরি করা হয় দুই সেনানিবাস এর মধ্যে সহজে যাতায়াত করার জন্য। কিন্তু এখন তা সাধারন মানুষের খুবই পছন্দের একটি জায়গা।” তাই নিশ্চিন্তে আপনিও ঘুরে আসতে পারেন সাগুপ্তা থেকে।