Home | বিবিধ | আইন অপরাধ | সাগর-রুনি হত্যা: ফের পেছালো তদন্ত প্রতিবেদন দাখিল

সাগর-রুনি হত্যা: ফের পেছালো তদন্ত প্রতিবেদন দাখিল

স্টাফ রিপোর্টার :  সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার-মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন নির্ধারণ করেছেন বিচারক। ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম আগামী ২৩ আগস্ট প্রতিবেদন দাখিলের জন্য এই মামলার তদন্তকারী কর্মকর্তা র্যা ব-১ এর সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদকে নির্দেশ দিয়েছেন।
ঢাকা মুখ মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলতাফ হোসেন  একথা নিশ্চিত করেন।
তিনি জানান, এই মামলায় মোট ৮ আসামি শুনানির সময় আদালতে হাজির ছিলেন। মঙ্গলবার এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তদন্তকারী কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ প্রতিবেদন দাখিল না করায় নতুন তারিখ নির্ধারণ করা হয়।
২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোর রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন সাংবাদিক দম্পতি সাগর ও রুনি। প্রথমে থানা পুলিশ ও পরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্তভার গ্রহণ করে। ঘটনার প্রায় দু’মাস পর ২০১২ সালের ১৮ এপ্রিল হাইকোর্টে হাজির হয়ে সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তে ব্যর্থতার কথা আদালতকে জানান তখনকার ডিসি ডিবি ও ডিএমপি’র মুখপাত্র এবং বর্তমানে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।
ওই দিনই র্যািবকে তদন্তের দায়িত্ব দেন হাইকোর্ট। রযাবংবের ডিজি র্যাদবকে নির্দেশ দেন, সুদক্ষ, অভিজ্ঞ এবং এএসপি পদমর্যাদার নিচে নয়, এমন একজন কর্মকর্তাকে দিয়ে এ মামলার তদন্ত করাতে। হাইকোর্টের নির্দেশনার পর র্যা বের আবেদনে ভিসেরা রিপোর্টের জন্য ২৬ এপ্রিল সাগর-রুনির লাশ কবর থেকে তুলে পুনরায় ময়নাতদন্ত করা হয়। এরপর থেকে এই মামলার তদন্ত করছে র্যালব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫ মণ হরিণের মাংস, মাথা ও চামড়াসহ ট্রলার জব্দ

বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় বঙ্গোপসাগরের তীরবর্তী বনফুল আবাসন সংলগ্ন একটি ছোট খাল থেকে ...

রোববার থেকে সব বেসরকারি টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটে

স্টাফ রিপোর্টার : অবশেষে মহাকাশের বুকে মাথা উঁচু করে ঠাঁই নেয়া বঙ্গবন্ধু স্যাটেলাইটের ...