Home | বিবিধ | আইন অপরাধ | সাঁওতালদের লুট হওয়া মালামাল উদ্ধার অভিযানে পিবিআই

সাঁওতালদের লুট হওয়া মালামাল উদ্ধার অভিযানে পিবিআই

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় সাঁওতালদের লুন্ঠনকৃত বিভিন্ন প্রকারের মালামাল উদ্ধারে অভিযান চালাচ্ছে পুলিশ বুরো ইনভেষ্টিগেশনের (পিবিআই) একটি দল।
সোমবার (৭ আগষ্ট) সকাল থেকে সাঁওতাল পল্লীর আশে পাশের গ্রামগুলোতে অভিযান চালাচ্ছেন তারা।গাইবান্ধা পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন মিয়া মুঠোফোনে জানান, উচ্ছেদ হওয়া সাঁওতালদের বিভিন্ন প্রকারের মালামাল উদ্ধার অভিযান চলছে।
ইতোমধ্যে কামারপাড়া,কুটিপাড়া,কাটামোড়সহ সাঁওতালপল্লীর আশে পাশের এলাকায় অভিযান চালানো হয়েছে। এসময় বিভিন্ন ব্যক্তির বাড়ী থেকে প্রায় ৫ বান্ডিল ঢেউটিন উদ্ধার করা হয়। অভিযান অব্যাহত রয়েছে।
প্রসঙ্গত উল্লেখ্য, গত বছরের ৬ নভেম্বর রংপুর চিনিকলের জমিতে আখ কাটাকে কেন্দ্র করে পুলিশ ও চিনিকল শ্রমিক কর্মচারিদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়।
আহতদের মধ্যে ৯  পুলিশ সদস্য  তিরবিদ্ধ হন এবং গুলিবিদ্ধ হয়ে তিনজন সাঁওতাল মারা যান। আগুন দিয়ে সাঁওতালদের বাড়ী ঘর পুড়িয়ে দেওয়া হয়। লুট করা হয় ধান,চাল,টাকা পয়সাসহ বিভিন্ন ধরনের মালামাল। এই ঘটনায় গোবিন্দগঞ্জ থানায়  ৩৩৮ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।পরে সাঁওতালদের পক্ষ থেকে স্থানীয় সাংসদসহ তার সহযোগিদের বিরুদ্ধে থানায় মামলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাত খুন: হাইকোর্টের রায়ের অপেক্ষা

স্টাফ রিপোর্টার :  নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলায় হাইকোর্টের রায় ঘোষণা করা ...

আপন জুয়েলার্সের বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের ৫ মামলা

স্টাফ রিপোর্টার :  চোরাচালানের মাধ্যমে আনা প্রায় ১৫ মণ স্বর্ণ ও হীরা ...