Home | আন্তর্জাতিক | সহায়তা বন্ধ করে দেয়ার ট্রাম্পের হুমকির বিরুদ্ধে তীব্র ক্ষোভ পিএলওর

সহায়তা বন্ধ করে দেয়ার ট্রাম্পের হুমকির বিরুদ্ধে তীব্র ক্ষোভ পিএলওর

ইন্টারন্যাশনাল ডেস্ক: ফিলিস্তিনকে মানবিক সহায়তা বন্ধ করে দেয়ার ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে হুমকি দিয়েছেন এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ জানিয়েছে ফিলিস্তিন মুক্তি সংস্থা (পিএলও)।

সংগঠনটি বলেছে, এ পদক্ষেপের মাধ্যমে ফিলিস্তিনি জাতিকে বোকো বানানো যাবে না।

আজ বুধবার পিএলও’র কার্যনির্বাহী কমিটির সদস্য হানান আশরাব এক বিবৃতিতে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার ট্রাম্পের ঘোষণা এবং একইসঙ্গে তেল আবিব থেকে মার্কিন দূতাবাসকে জেরুজালেমে স্থানান্তরে তার পরিকল্পনারও নিন্দা জানান।

তিনি বলেন, ‘অধিকৃত জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ঘোষণা দিয়ে ডোনাল্ড ট্রাম্প কেবল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেননি বরং তিনি নিজ হাতে শান্তির স্তম্ভকে ধ্বংস করে দিয়েছেন এবং পবিত্র এ শহরে ইহুদিবাদী ইসরায়েলের অবৈধ বসতি স্থাপনাগুলোকে বৈধ হিসেবে স্বীকৃতি দিয়েছেন।’

আশরাবি বলেন, ‘এর মাধ্যমে আমাদেরকে বোকা বানানো যাবে না। ফিলিস্তিনিদের অধিকার বিক্রিযোগ্য নয় বলেও উল্লেখ করেন পিএলও’র কর্মকর্তা আশরাবি।

তিনি বলেন, শান্তি, স্বাধীনতা এবং ন্যায় বিচারের অন্বেষণে থাকা ফিলিস্তিনিদের স্বপ্নকে বানচাল করতে চাইছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এখন নিজের দায়িত্বজ্ঞানহীন পদক্ষেপের মাধ্যমে ট্রাম্প ফিলিস্তিনি জাতির ওপর চায় চাপানোর দুঃসাহস দেখাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্বকাপের এবারের আসরে সবচেয়ে বেশি টিকিট বরাদ্দ রাশিয়ার

স্পোর্টস ডেস্ক : আর মাত্র ৫৬ দিন পরে পর্দা উঠবে বিশ্ব ফুটবলের ...

সংসদ নির্বাচনে প্রবাসী বাংলাদেশিদের ভোট নেয়ার সুপারিশ

স্টাফ রিপোর্টার :  আগামী জাতীয় সংসদ নির্বাচনে পরীক্ষামূলকভাবে প্রবাসী বাংলাদেশিদের ভোট নেয়ার ...