ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডে নিজেকে ছাড়িয়ে গেলেন তামিম

সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডে নিজেকে ছাড়িয়ে গেলেন তামিম

ক্রীড়া ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডে নিজেকে ছাড়িয়ে গেলেন টাইগার ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল। এদিন তিনি ১৫৮ রানের ঝড়ো ইনিংস খেলেন।

এর আগে, ২০০৯ সালে বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষেই ১৫৪ রানের ইনিংস খেলেন তামিম। এটিই ছিল এতদিন পর্যন্ত তার এবং বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ।
মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে নিজেকে নিয়ে গেলেন নতুন উচ্চতায়। কার্ল মাম্বার করা ইনিংসের ৪৫তম ওভারের প্রথম বলে ছক্কা মেরে রেকর্ডটি গড়েন তিনি। তবে নিজের রেকর্ডের ১৫৮ রান করে আউট হয়ে মাঠ ত্যাগ করেন তামিম। আউট হওয়ার আগে ১৩৬ বলে ২০ চার ও ৩ ছক্কায় ১৫৮ রান করেন।

এর আগে নিজের ৪৮তম ফিফটিকে ১২তম সেঞ্চুরিতে নিয়ে যান তামিম। জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামসের করা ইনিংসের ৩৬তম ওভারের শেষ বলে ২ রান নিয়ে সেঞ্চুরি উদযাপন করেন তিনি।

এই নিয়ে প্রায় ২ বছর ও ২৩ ইনিংস পর ব্যক্তিগত তিন অঙ্কের ঘরে পা দিলেন তামিম। সর্বশেষ ২০১৮ সালের ২৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজ সফরে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

এছাড়া প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ওয়ানডেতে ৭ হাজারি ক্লাবে নাম লেখান তামিম। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নেমে এই কীর্তি গড়েন টাইগার ওপেনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বুকে ব্যথা নিয়ে আবারো হাসপাতালে সৌরভ গাঙ্গুলী

ক্রীড়া ডেস্ক : বুকে ব্যথা নিয়ে ফের হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের ক্রিকেট বোর্ডের ...

সিরিজ সেরা সাকিব, ম্যাচ সেরা মুশফিক

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দাপুটে জয় পেয়েছে ...