Home | জাতীয় | সরকার মোয়াজ্জেমের বিষয়ে সিরিয়াস : কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। (ফাইল ফটো)

সরকার মোয়াজ্জেমের বিষয়ে সিরিয়াস : কাদের

স্টাফ রিপোর্টার : সোনাগাজী থানার সাবেক ওসি পলাতক মোয়াজ্জেম হোসেনের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পালিয়ে গেলে ধরা তো কঠিন। সময় লাগে। তবে সরকার এ ব্যাপারে সিরিয়াস। কোনো শৈথিল্য দেখানো হবে না। সোমবার সচিবালয়ে নিজ দফতরে ঈদপরবর্তী মতবিনিময়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহন আইন যেটা হয়েছে, মালিক-শ্রমিকের প্রতিবাদের কারণেই তা বাস্তবায়নে দেরি হচ্ছে। মালিক-শ্রমিকেরা এ আইনের কিছু বিষয়ে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদে নামেন। তা চরম পর্যায়ে পৌঁছায়। সে ক্ষেত্রে তাদের খেপিয়ে তোলা ঠিক হবে না ভেবে সরকার আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করতে চেয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি অসুস্থ হওয়ার কারণে এ সমস্যার সমাধানে দেরি হয়েছে। আইনমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। বিধি-প্রবিধির মাধ্যমে তাদের বিষয়গুলো সমন্বয় করা যায় কি না, দেখা হবে। সরকার কি তাহলে মালিক-শ্রমিকদের কাছে জিম্মি হয়ে গেছে—এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, না, জিম্মি হওয়ার বিষয় না। প্রথমেই ডান্ডা মেরে ঠান্ডা করে দেওয়া কি ঠিক হতো?

এবার ঈদযাত্রার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ঈদযাত্রা এবার ভালো ছিল। শুধু টাঙ্গাইলে কিছুটা সংকট হয়েছে। সড়ক দুর্ঘটনার হার এবার কম ছিল। তবে নিহতের সংখ্যা বেশি। এটা আসলে সড়কের শৃঙ্খলার অভাবে হয়েছে। আমাদের স্বস্তি পাওয়ার সুযোগ নেই। শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, ৬ জন নিহত

ফরিদপুর প্রতিনিধি : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেল গেট এলাকায় ...

মোজাফফর আহমদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ...